সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

রৌমারীতে স্ত্রীকে অপহরণের অভিযোগে সেনা সদস্য আটক

মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
রৌমারীতে স্ত্রীকে অপহরণের অভিযোগে সেনা সদস্য আটক

রুহুল সরকার, রাজীবপুর প্রতিনিধি: রৌমারী উপজেলায় স্ত্রীকে অপহরণের ও গুমের অভিযোগে দায়ের করা মামলায় লিটন মিয়া নামের এক সেনা সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার(৩ আগষ্ট) বগুড়ার শাহজাহানপুর থানা পুলিশ তাকে আটকের পর তাকে রৌমারী থানা পুলিশের কাছে হস্তান্তর করে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০ জুলাই নিখোঁজ লাখী আক্তারের বড় ভাই হাসানুজ্জামান বাদী হয়ে তার ভগ্নিপতি লিটনসহ ৮ জনকে আসামি করে রৌমারী থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলায় প্রেক্ষিতেই লিটন মিয়াকে আটক করা হয়েছে।

আটককৃত লিটন মিয়া উপজেলার যাদুরচর ইউনিয়নের বকবান্দা গ্রামের ছেবার উদ্দিনের ছেলে। 

লাখী আক্তারের বড় ভাই হাসানুজ্জামান সাংবাদিকদের বলেন, বিয়ের পর থেকেই লিটন যৌতুকের জন্য আমার বোন লাখী আক্তারের ওপর নানাভাবে নির্যাতন চালিয়ে আসছিলেন। নির্যাতন সইতে না পেরে এক সময় সেনা ইউনিটে মৌখিকভাবে অভিযোগ জানান তার বোন। বিষয়টি জানার পর লিটন মিয়া ক্ষিপ্ত হয়ে লাখী'কে বিভিন্ন সময় হত্যা ও গুমের হুমকি দিয়ে আসছিলেন। 

গত ২৬ জুন লিটন তার স্ত্রী লাখী'কে মায়ের অসুস্থতার কথা বলে যদুর চর ইউনিয়নে নতুন গ্রামে (দিগলাপাড়া) ভগ্নিপতি জাবেদ আলীর বাড়িতে ডেকে নেন। এরপর থেকে লাখীর কোনো খোঁজ মিলছিলো না। পরে ২ জুলাই রৌমারী থানায় একটি সাধারণ ডায়েরি করে লাখী'র ভাই। 

মামলাটির তদন্তকালে পুলিশ জাবেদ আলীর বাড়ির পশ্চিম পাশে ব্রহ্মপুত্র নদের অপর পাশের একটি পাটক্ষেত থেকে একটি ওড়না, ম্যাক্সি ও অন্য একটি জামা উদ্ধার করে। পরিধেয় কাপড় গুলো লাখী আক্তারের বলে দাবি করেছে তার পরিবার।

লাখী'র পরিবারের তাদের মেয়ের সাথে কি ঘটেছে তা জানতে চায় এবং জীবিত অবস্থায় তাদের মেয়েকে ফেরত পাওয়ার আশা প্রকাশ করেন।

এই মামলার তদন্তকারী কর্মকর্তা রৌমারী থানার ওসি (তদন্ত) এম.আর সাইদ বলেন, নিখোঁজ লাখী আক্তারের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে সোমবার বগুড়া ক্যান্টনমেন্ট থেকে সেনা সদস্য লিটন মিয়াকে শাহজাহানপুর থানায় হস্তান্তর করে। পরে সেখান থেকে আজ সকালে তাকে রৌমারী থানায় আনা হয়। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। তদন্তের স্বার্থে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না বলেও মন্তব্য করেন এই পুলিশ কর্মকর্তা। 

রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, কিছু পরিধেয়  কাপড় চোপড় আলামত হিসেবে জব্দ করা হয়েছে। তবে সেগুলো লাকির কিনা শনাক্ত করা যায়নি। লিটন মিয়াকে স্ত্রীকে অপহরণ মামলায় গ্রেপ্তার করা হয়েছে।আগামীকাল বুধবার সকালে তাকে কুড়িগ্রাম জেলহাজতে পাঠানো হবে বলেও নিশ্চিত করেন তিনি।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ