শনিবার, ২০ এপ্রিল ২০২৪

১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদেরও বিচার করা প্রয়োজন: ড. কলিমউল্লাহ

শনিবার, আগস্ট ৭, ২০২১
১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদেরও বিচার করা প্রয়োজন: ড. কলিমউল্লাহ

নিজস্ব প্রতিবেদক। সময় জার্নাল : জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ)-এর আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন, ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদেরও বিচার করা প্রয়োজন।

শনিবার (৭ আগস্ট) জানিপপ-এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষ্যে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে তিনি বলেন, ঘাতকরা এতটাই নির্মম ছিলো যে, শেখ রাসেল তাদের হাত থেকে রেহাই পায়নি। বঙ্গবন্ধুর খুনীদের বিচার প্রক্রিয়া সম্পূর্ণ হলে জাতি কলঙ্গমুক্ত হবে।

এছাড়াও সভাপতি তাঁর বক্তব্যে জানিপপ-এর বর্তমান ও সাবেক কার্যনির্বাহী সদস্য, সাধারণ সদস্য, বিভাগীয় সমন্বয়কারী, ন্যাশনাল ভলেনটিয়ার এবং শুভাকাক্ষীদের অবদানের জন্য অভিনন্দন জানিয়ে তিনি বলেন, নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান এবং সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে জানিপপ গত দুই যুগের বেশি সময় ধরে দেশে এবং বিদেশে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করবে এ পর্যবেক্ষণ সংস্থাটি।

অনুষ্ঠানে জানিপপের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ সবাইকে জানিপপ-এর সম্পৃক্ত থাকার জন্য শুভেচ্ছা জানান।

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন, জানিপপ-এর ন্যাশনাল ভলেনটিয়ার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের প্রফেসর ও বঙ্গবন্ধু গবেষক প্রফেসর ড. জেবউননেছা।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, ন্যাশনাল ভলেনটিয়ার যথাক্রমে ড. মোঃ রশিদুল ইসলাম, জনাব মোহাম্মদ মোফাচ্ছেল খান, মোঃ শরিফুল ইসলাম ভ‚ঞা, শাহেনশাহ মিয়া, আফসানা সনি, মোঃ এহতেরামুল হক, মোহাম্মদ হাবিবুর রহমান এবং আব্দুল্লাহ আল তোফায়েল।

উল্লেখ্য, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী ভার্চুয়াল আলোচনা সভায় জানিপপ-এর ন্যাশনাল ভলেনটিয়ারগণ বঙ্গবন্ধুর অবদান ও আত্মত্যাগ অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল