মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

চীন থেকে এলো উপহারের আরো ১০ লাখ ডোজ টিকা

শুক্রবার, আগস্ট ১৩, ২০২১
চীন থেকে এলো উপহারের আরো ১০ লাখ ডোজ টিকা

সময় জার্নাল প্রতিবেদক : চীন থেকে উপহার হিসেবে পাঠানো সিনোফার্মের আরো ১০ লাখ ডোজ টিকা ঢাকায় পৌঁছেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট চীন থেকে এসব টিকা নিয়ে শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামে।

চীনের তিয়ানজিন বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট ১০ লাখ টিকা নিয়ে ঢাকার উদ্দেশ্য রওয়ানা দেয়। শুক্রবার সন্ধ্যায় এ টিকা ঢাকায় পৌঁছায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বিমানের চার্টার্ড ফ্লাইটটিতে মোট ৫৭টি বাক্সে সিনোফার্মের ১০ লাখ ডোজ করোনা টিকা ও ৩১৩টি কার্টনে ৪ দশমিক ১ টন সিরিঞ্জ পরিবহন করা হয়েছে। সাশ্রয়ী খরচে এসব টিকা ও সিরিঞ্জ দেশে পরিবহন করেছে বিমান।

এর আগে গত ১২ মে প্রথমবার সিনোফার্মের তৈরি পাঁচ লাখ টিকা উপহার হিসেবে বাংলাদেশে পাঠায় চীন। এরপর দ্বিতীয় দফায় গত ১৩ জুন আরও ছয় লাখ উপহারের টিকা আসে। সব মিলিয়ে ১১ লাখ ডোজ টিকা বাংলাদেশকে উপহার হিসেবে দিয়েছে চীন।

এ ছাড়া কোভ্যাক্সের আওতায় তিন চালানে সিনোফার্ম থেকে দেশে এসেছে ৩৪ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা। আর সিনোফার্ম থেকে বাংলাদেশ সরকারের কেনা এখন পর্যন্ত ৭০ লাখ ডোজ টিকা দেশে এসেছে। সব মিলিয়ে এখন পর্যন্ত চীন থেকে ১ কোটি ১৫ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা দেশে এসেছে। আগামীকাল শনিবার (১৪ আগস্ট) সিনোফার্ম থেকে কেনা টিকার ১০ লাখ ডোজ আসবে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল