শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন শনিবার

শুক্রবার, সেপ্টেম্বর ৩, ২০২১
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন শনিবার

মাহবুবুল হক খান।দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন শনিবার অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ ১৫টি পদে ২টি প্যানেল থেকে ৩১ জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বতা করছেন। ২টি প্যানেলের মধ্যে একটি সম্মিলিত আইনজীবী এক্য পরিষদ মনোনিত আমিন-তহিদুল প্যানেল ও অপরটি দুর্নীতি বিরোধী আইনজীবী ঐক্য পরিষদ মনোনিত মাজহার-সাইফুল প্যানেল। সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বিন্দ্বতা করছেন মোঃ রিয়াজুল ইসলাম শাহ। 

এ নির্বাচনকে ঘিরে আদালত পাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে। প্রার্থীদের পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে আইনজীবী সমিতি প্রাঙ্গণ। অন্যান্য বার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্যানেল নির্বাচনে অংশগ্রহণ করলেও এবারের চিত্রটি ভিন্ন। এবারের নির্বাচনে একক কোন দলীয় প্রার্থী নেই। দু’টি প্যানেলেই আওয়ামী লীগ ও বিএনপি’র প্রার্থীসহ অন্যান্য সংগঠনের প্রার্থী রয়েছে। ফলে ভোটারদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রয়া। কোন প্যানেল বিজয়ী হবে তা নিয়ে জল্পনা-কল্পনার কমতি নেই। তবে শেষ ফলাফল জানার জন্য শনিবার সন্ধ্যারাত পর্যন্ত অপেক্ষা করতেই হবে। 

প্রতিদ্বন্দ্বি ২টি প্যানেলের প্রার্থীই নিজেদের প্যানেলের পক্ষে ভোট চেয়ে শেষ মহুর্তের প্রচারনা অব্যাহত রেখেছেন। আদালত এলাকা ছাড়াও প্রার্থী ও তাদের সমর্থকেরা ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে নিজের ও প্যানেলের পক্ষে ভোট প্রার্থনা করছেন। প্রার্থীরা অতিতে কে কি ছিলেন, কি করেছেন এসব যুক্তি তুলে ধরে ভোটারদের আকৃষ্ট ও মন জয় করার চেষ্টা করছেন এবং ভোট চাইছেন। অনেকে আবার প্যানেল পরিচিতির শেষ পৃষ্ঠায় নির্বাচনী ইশতিহার তুলে ধরেছেন। 

নির্বাচনে অংশগ্রহণকারী সম্মিলিত আওয়ামী আইনজীবী এক্য পরিষদ মনোনিত আমিন-তহিদুল প্যানেলের প্রার্থীরা হলেন-সভাপতি পদে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোঃ একরামুল আমিন, সহ-সভাপতি পদে মোঃ মাহবুব হাসান চৌধুরী লিটন, মোঃ নুরুল ইসলাম-৪, সাধারণ সম্পাদক পদে জেলা আইনজীবী সমিতির আরেক সাবেক সাধারণ সম্পাদক মোঃ তহিদুল হক সরকার, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ সাইফুল ইসলাম-২, ইন্দ্রোজিৎ কুমার রায় (অনিক), কোষাধ্যক্ষ পদে রনি চন্দ্র রায়, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোছাঃ সাহিমা সুলতানা (হীরা), ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে আলহাজ¦ মোঃ মিজানুর রহমান, পাঠাগার সম্পাদক পদে মোঃ কামরুল হাসান-১ (ফিদেল), নির্বাহী সদস্য পদে মোঃ আবুল কালাম আজাদ-৫, মোঃ মাসুদ রানা-২, মোঃ সাদিব গোলাম বিন নাসের, মোছাঃ সাবিনা ইয়ামিন-২ ও মোঃ সাদেকুজ্জামান (সাগর)। এছাড়া সাধারণ সম্পাদক পদে একমাত্র স্বতন্ত্র প্রার্থী আলহাজ¦ মোঃ রিয়াজুল ইসলাম শাহ প্রতিদ্বিন্দ্বতা করছেন।

দুর্নীতি বিরোধী আইনজীবী ঐক্য পরিষদ মনোনিত মাজহার-সাইফুল প্যানেলের প্রার্থীরা হলেন-সভাপতি পদে জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি মোঃ মাজহারুল ইসলাম সরকার, সহ-সভাপতি পদে আবু রুশ্দ হাবিব, মোঃ ইকবাল রায়হান সোহেল, সাধারণ সম্পাদক পদে জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক হাজী মোঃ সাইফুল ইসলাম-১, সহ-সাধারণ সম্পাদক পদে অপূর্ব রায়, মোঃ শাহিনুর ইসলাম মানিক, কোষাধ্যক্ষ পদে এন এইচ মাহবুব উল হক (বাবু), শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে খুরশিদা পারভীন (জলি), ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন, পাঠাগার সম্পাদক পদে তৌহিদা ইয়াসমিন (তানিন), নির্বাহী সদস্য পদে মোঃ মিজানুর রহমান-২, মোঃ জাকারিয়া হোসেন, আইরিন পারভীন, মোঃ আরিফ ইকবাল হাশ্মী ও মাসুদা বেগম।

এদিকে এই নির্বাচন উপলক্ষে জেলা আইনজীবী সমিতি ইতোমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। পাশাপাশি নির্বাচনের সার্বিক নিরাপত্তার জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনার জন্য গঠিত নির্বাচন কমিশনের সদস্য এ্যাডভোকেট কবির বিন গোলাম চার্লি। 
  
জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনার জন্য গঠিত নির্বাচন কমিশনের প্রধানের দায়িত্ব পালন করছেন এ্যাডভোকেট আবুল কালাম আজাদ-৪, নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন এ্যাডভোকেট কবির বিন গোলাম চার্লি ও এ্যাডভোকেট আয়েশা সিদ্দিকা রুমী। 

উল্লেখ্য, এবারে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নিবাচনে ৪৮৭ জন ভোটার ভোট প্রদান করবেন। সকাল ১০ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ শেষে গননার পর সন্ধ্যারাতে ফলাফল ঘোষণা করা হবে। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল