মঙ্গলবার, ২২ জুন ২০২১

উইলিয়ামস ও তিরিপানোর বিরোচিত লড়াই

রোববার, মার্চ ১৪, ২০২১
উইলিয়ামস ও তিরিপানোর বিরোচিত লড়াই

সময় জার্নাল ডেস্ক : নবাগত আফগানিস্তানের সাথে পরাজয় যেমন তেমন ইনিংস ব্যবধানে হারবে পুরনো দল জিম্বাবুয়ে, তা যেনো মেনে নিতে পারেনি জিম্বাবুয়ের অধিনায়ক উইলিয়ামস। দলের বিপদের সময় ব্যাটকে তরবারী বানিয়ে লড়াই করছেন।
আবুধাবি টেস্টে আফগানিস্তান শাহিদির ২০০, আজগর আফগানের ১৬৪, ইব্রাহিমের ৭২ ও নাসির জামালের ৫৫ রানে ভর করে ৫৪৫/৪ করার পর রশিদ খানের বোলিং (৪) তোপে পরে রাজার ৮৫ রানের পরও মাত্র ২৮৭ রানে অলআউট জিম্বাবুয়ে। ফলোঅনে পরে দ্বিতীয় ইনিংসে পুনরায় রশিদ খানের বোলিং তোপে পরে মাত্র ১৪২ রানে ৭ উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে পরাজয়ের দ্বারপ্রান্তে চলে যাওয়া জিম্বাবুয়ের অধিনায়ক উইলিয়ামস ৯ নাম্বারে নামা তিরিপানোকে নিয়ে দলকে বড় পরাজয়ের লজ্জা থেকে বাঁচাতে লড়াই শুরু করে শেষ পর্যন্ত সফল হয়েছেন।
আজ চতুর্থ দিন শেষে ৮ম উইকেটে ১৪২ রানের জুটি গড়ে ফলোঅন এড়িয়ে ৩ উইকেট হাতে রেখে ৮ রানের লিড নিয়েছে জিম্বাবুয়ে।
১৪২ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি করে ১০৬ রানে অপরাজিত উইলিয়ামস ও ৬৩ রানে অপরাজিত তিরিপানো।
আগামীকাল ৫ম ও শেষ দিনে ৩ উইকেট হাতে রেখে কতদূর যায় জিম্বাবুয়ের ইনিংস, তার ওপরই নির্ভর করবে ম্যাচের ফলাফল। তবে এই টেস্টে আফগানিস্তানের জয়ের সম্ভাবনাই বেশি।
১ম টেস্টে ইনজুরীর কারনে খেলতে না পারা রশিদ খানে ২য় টেস্টে ফিরেই বাজিমাত করেছেন। প্রথম ইনিংসে ৪ উইকেট ও ২য় ইনিংসে ৫ উইকেট শিকার করে টেস্টে ম্যাচে ২য়বারের মতো ১০ উইকেট শিকারের অপেক্ষায় রশিদ খান।
সময় জার্নাল/এমএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ