শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অধ্যাপক আশরাফ হোসেনকে শুদ্ধস্বর কবিতা মঞ্চের বিদায় সংবর্ধনা

শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
অধ্যাপক আশরাফ হোসেনকে শুদ্ধস্বর কবিতা মঞ্চের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক: সরকারি তিতুমীর কলেজের ২৮তম অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেনকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে 'শুদ্ধস্বর কবিতা মঞ্চ-তিতুমীর কলেজ'। 'তোমায় হৃদ মাঝারে রাখবো' শিরোনামে অনুষ্ঠানে অধ্যক্ষকে ভালোবাসায় সিক্ত করছেন অত্র কলেজের অন্যতম সাংস্কৃতিক সংগঠন শুদ্ধস্বর কবিতা মঞ্চ। 

২৫ সেপ্টেম্বর (শনিবার) সকালে কলেজের শিক্ষক মিলানায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতেই অতিথিদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রান্তিক হোসাইন, অর্থ সম্পাদক ঊর্মী আক্তার টুম্পা, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর  মোঃ আশরাফ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা, শিক্ষক পরিষদের সদ্য সাবেক সম্পাদক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক কামাল হায়দার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান এবং শুদ্ধস্বর কবিতা মঞ্চের প্রতিষ্ঠিতা ও কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর নাছিমা আক্তার চৌধুরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শুদ্ধস্বর কবিতা মঞ্চ এর পরিচালনা পরিষদের সভাপতি মোঃ ইসহাক আলী, সাধারণ সম্পাদক প্রান্তিক হোসাইন, অর্থ সম্পাদক ঊর্মী আক্তার টুম্পা, তথ্য ও প্রচার সম্পাদক তাহসিনুল ইসলাম প্রিন্স, ব্যবস্থাপনা সম্পাদক জিনথিয়া আবেদীন গীতি, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম,  সহ-দতথ্য ও প্রচার সম্পাদক রেজওয়ান ইমরান সহ সংগঠনের সদস্যবৃন্দ। 

শুভেচ্ছা বক্তব্যে সংগঠনটির সাধারণ সম্পাদক প্রান্তিক হোসাইন বিদায়ী অধ্যক্ষের সহযোগীতা ও অবদানের কথা উল্লেখ করে বলেন,’আমরা আপনার কাছে চিরঋণী ও কৃতজ্ঞ। আপনার আগামী দিন গুলো ভাল কাটুক। অনেক শুভ কামনা ও দোয়া রইলো আপনার পরিবারের সবার জন্য।‘

অনুষ্ঠানে অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন শুদ্ধস্বর কবিতা মঞ্চের নানাবিধ কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, ‘সংগঠনটির সকল অনুষ্ঠানে আমি মুগ্ধ হয়েছি। তারা মেধা মননকে কাজে লাগিয়ে জীবনের পথে এগিয়ে যাচ্ছে, সাংস্কৃতিক চর্চা করে যাচ্ছে, দেশীয় সংস্কৃতি ধারণ ও লালন করে যাচ্ছে যা প্রতিটি বাঙালির করা দরকার।  আমি বলতে চাই একাডেমিক পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করা প্রতিটি শিক্ষার্থীর জন্য খুব প্রয়োজন। বিদায়বেলা আমাকে যেভাবে সম্মান, ভালোবাসা দিয়ে সিক্ত করেছে সংগঠনটি তার জন্য আমি ভালোবাসা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এসময় তিনি আপ্লুত হয়ে তার শিক্ষক জীবনের নানাবিধ কথা তুলে ধরেন।

উপাধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা বলেন, ‘শুদ্ধস্বর কবিতা মঞ্চ বরাবর চমকপ্রদ আয়োজন করে যা আমাকে মুগ্ধ করে সব সময়। আজ উপস্থিত হয়ে দেখলাম তাদের ভিন্ন রকম আয়োজনে অধ্যক্ষ স্যারকে বিদায় সংবর্ধনা দেয়া হলো। বিদায় যদিও বেদনার কিন্তু তোমরা বেদনাকেও ভালোবাসা দিয়ে, সাংস্কৃতিক পরিবেশনা দিয়ে আমাদের মুগ্ধ করেছো। এটা সত্যি খুবই ভালো লাগারমত আয়োজন। তোমাদের সংগঠনের সার্বিক সফলতা কামনা করি।‘ 

শুদ্ধস্বর কবিতা মঞ্চের মডারেটর প্রফেসর নাছিমা আক্তার চৌধুরী বিদায়ের বেদনা সিক্ত কন্ঠে বলেন, ‘স্যার আমাদের জন্য ছিলেন একজন বন্ধু, বড় ভাইয়ের মতো। যিনি তাৎক্ষণিক সিদ্ধান্ত নিতেন এবং সব সময় ভালো কাজে পাশে ছিলেন। শুদ্ধস্বর কবিতা মঞ্চ পরিবার আপনার কাছে কৃতজ্ঞ। আপনার ভালোবাসা ও সার্বিক সহযোগীতা আমাদের ঋণী করে রাখলো। আমাদের জন্য দোয়া করবেন স্যার, আমরা আপনার এবং আপনার পরিবারের সকলের জন্য দোয়া করি। আগামী দিনগুলো আপনি যেভাবে উপভোগ করতে চান ঠিক তেমনটাই হোক, সেই কামনা রইলো।‘ এ সময় তিনি কাঁন্না জড়িত কন্ঠে বলেন, ‘বিদায় শব্দটি শুনলেই মনের কোনে কাঁন্না আসে, কত স্মৃতি মনে পড়ে যায়। আমি আর কিছু বলতে পারছি না। সত্যি বলতে বিদায় বেলার কষ্ট প্রকাশ করা যায় না। যাই হোক স্যার আপনার জন্য আমাদের ভালোবাসা থাকবে আজীবন, সব সময় ভালো থাকুন সুস্থ থাকুন দোয়া করি। 'তোমায় হৃদ মাঝারে রাখবো ছেড়ে দিব না" 

অনুষ্ঠানে শুদ্ধস্বর কবিতা মঞ্চের সদস্যদের সাংস্কৃতিক পরিবেশনায় (গান ও কবিতায়) বাজে বিদায়ের সুর।  

এরপর অধ্যক্ষকে বিদায় সম্মাননা স্বারক তুলে দেন সংগঠনের তথ্য ও প্রচার সম্পাদক তাহসিনুল ইসলাম প্রিন্স,  সহ- তথ্য ও প্রচার সম্পাদক রেজুয়ান ইমরান সহ সংগঠনের সদস্যরা। 

অনুষ্ঠানে শুদ্ধস্বর কবিতা মঞ্চ আয়োজিত ৪ দিন ব্যাপি ‘প্রমিত উচ্চারণ ও সংবাদ উপস্থাপন’ কর্মশালার সনদ বিতরণ করেন অতিথিরা। উপস্থিত প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ তুলে দেন অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রফেসর নাছিমা আক্তার চৌধুরী ও কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল