বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষা আগামীকাল

বুধবার, সেপ্টেম্বর ২৯, ২০২১
রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষা আগামীকাল

নোমান ইমতিয়াজ, রাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা ১ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। রাজশাহী বিভাগের আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়েও হবে ভর্তি পরীক্ষা।  

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার একটি কেন্দ্র রাজশাহী বিশ্ববিদ্যালয়। এই কেন্দ্রে ১ অক্টোবর (শুক্রবার) ‘ক’ ইউনিট দিয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ইউনিটে রাবি কেন্দ্রে পরীক্ষা দেবে ১৪৩৪৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

২ অক্টোবর (শনিবার) ‘খ’ ইউনিটের পরীক্ষায় ৬৩৭১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। ২২ অক্টোবর (শুক্রবার) ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ইউনিটে পরীক্ষায় বসবে ১৮২৪ জন শিক্ষার্থী। ২৩ অক্টোবর (শনিবার) ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় ১২ হাজার ৬ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে এবং ৯ অক্টোবর (শনিবার) ‘চ’ ইউনিটের (সাধারণ জ্ঞান বিষয়ক) পরীক্ষায় ১৫৫৭ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।   

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণের কারণে পরীক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে বিবেচনা করে এবং ভ্রমণের ভোগান্তি লাঘব করতে এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ইউনিটের ভর্তি পরীক্ষা দেশের সাতটি বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয়গুলোতে অনুষ্ঠিত হবে। 

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল