শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিএসএমএমইউয়ে না কেটে সফলভাবে শোল্ডার জয়েন্ট আরর্থ্রোস্কোপি সম্পন্ন

বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১
বিএসএমএমইউয়ে না কেটে সফলভাবে শোল্ডার জয়েন্ট আরর্থ্রোস্কোপি সম্পন্ন

সময় জার্নাল প্রতিবেদক:

 না কেটেই সফলভাবে শোল্ডার জয়েন্ট আরর্থ্রোস্কোপি সম্পন্ন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এর নির্দেশনায় বৃস্পতিবার (৭ অক্টোবর) অর্থোপেডিক সার্জারি বিভাগের আরর্থ্রোস্কোপি ইউনিটে শোল্ডার জয়েন্ট আরর্থ্রোস্কোপির মাধ্যমে ডান কাধের জোড়া সরে যাওয়া প্রতিরোধে ব্যাংকার্ট রিপেয়ার (Bankart Repair) কার্যক্রম অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করা হয়। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রোগী বিষ্ণু চন্দ্র মদক, বয়স ২৬ বছর যার ডান কাধের জোড়া বারবার সরে যেতো। না কেটেই শোল্ডার জয়েন্ট আরর্থ্রোস্কোপির মাধ্যমে তার জোড়া সরে যাওয়ার ব্যাংকার্ট রিপেয়ার (Bankart Repair) সফলভাবে সম্পন্ন হয়। এই শোল্ডার জয়েন্ট আরর্থ্রোস্কোপিতে অংশগ্রহণ করেন আরর্থ্রোস্কোপি ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. মোঃ আলী ফয়সাল, সহযোগী অধ্যাপক ডা. চৌধুরী ইকবাল মাহমুদ ও ডা. রুহুল আমিন।

উল্লেখ্য এই ব্যাংকার্ট রিপেয়ার বেসরকারী  কোনো হাসপাতালে করলে আনুমানিক ২ লক্ষ থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয় হয়, যা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের স্বল্প খরচে সম্পন্ন হয়েছে। সফলভাবে এই কার্যক্রম সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ চিকিৎসক টিমকে ধন্যবাদ জানিয়েছেন।

এ বিষয়ে উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী দেশের রোগীরা যাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সকল ধরণের রোগের সর্বোত্তম চিকিৎসাসেবা পায় তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন কাজ করে যাচ্ছে। আজকের এই শোল্ডার জয়েন্ট আরর্থ্রোস্কোপির মাধ্যমে সফলভাবে ব্যাংকার্ট রিপেয়ার সম্পন্ন করাও এর একটি উজ্জ্বল দৃষ্টান্ত। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল