শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

দিল্লি-কলকাতায় ফ্লাইট দ্বিগুণ করল বিমান বাংলাদেশ

রোববার, অক্টোবর ১৭, ২০২১
দিল্লি-কলকাতায় ফ্লাইট দ্বিগুণ করল বিমান বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা থেকে ভারতের দিল্লি ও কলকাতা রুটে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করে নতুন শিডিউল ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান জানায়, এয়ার বাবল চুক্তির আওতায় আগামী ১৯ অক্টোবর (মঙ্গলবার) থেকে ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে চারটি এবং ঢাকা-দিল্লি রুটে সপ্তাহে পাঁচটি করে ফ্লাইট পরিচালনা করবে তারা। এত দিন ওই দুই রুটে সপ্তাহে দুটি করে মোট চারটি ফ্লাইট পরিচালনা করত বিমান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম, জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ঢাকা-কলকাতা রুটে প্রতি সপ্তাহে সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার এবং ঢাকা-দিল্লি রুটে প্রতি সপ্তাহে বুধবার, বৃহস্পতিবার, শনিবার, রোববার ও সোমবার ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। 

ঢাকা থেকে স্থানীয় সময় সকাল ১১টায় কলকাতার উদ্দেশে এবং কলকাতা থেকে স্থানীয় সময় দুপুর ১২টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশে বিমানের ফ্লাইট ছেড়ে যাবে। অন্যদিকে, ঢাকা থেকে স্থানীয় সময় সকাল ১১টায় দিল্লির উদ্দেশে এবং দিল্লি থেকে স্থানীয় সময় দুপুর ২টায় ঢাকার উদ্দেশে যাত্রা করবে বিমান।

বাংলাদেশ ও ভারতের মধ্যকার এয়ার বাবল চুক্তির আওতায় ভারতে যাওয়া যাত্রীদের ভ্রমণের ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট নিতে হবে। পাশাপাশি কলকাতা বিমানবন্দরে অবতরণের পর ভ্রমণকারীদের নিজ খরচে মলিকুলার টেস্ট করাতে হবে।

এদিকে, এয়ার বাবলের আওতায় আগামী ২১ অক্টোবর থেকে ঢাকা থেকে কলকাতা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল