বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

ফরিদপুরে ঈদ-ই-মিলাদুন্নবীর আলোচনা সভা অনুষ্ঠিত

বুধবার, অক্টোবর ২০, ২০২১
ফরিদপুরে ঈদ-ই-মিলাদুন্নবীর আলোচনা সভা অনুষ্ঠিত

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন আয়োজিত মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনীর উপর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয় । 

বুধবার দুপুরে কবি জসিমউদদীন হলে  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বিশ্বের কোন ধর্মেই হিংসা জিঘাংসা দেখিনি। তিনি আরো বলেন, পৃথিবীর প্রতিটি ধর্মেই মানুষের কল্যান করার কথা বলা হয়েছে। বলা হয়েছে সত্য কথা বল, ন্যায়ের পথে চল, অন্যায়কে প্রতিরোধ কর, অন্যায় কাজ থেকে বিরত থাক। 

কবি জসীম উদদীন হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়। বিশেষ অতিথি ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাইফুল কবির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আবদুস সামাদ, প্রফেসর মোঃ শাহজাহান, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান।

 অনুষ্ঠানের শুরুতে তরজমা সহ কোরআন তেলাওয়াত করেন জজ কোর্ট জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ মিজানুর রহমান এবং নাত ই রাসুল (সাঃ) পে করেন আবুল কাশেম হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মোঃ মাওলানা আঃ মান্নান।  অনুষ্ঠানে (মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদর্শ) বিষয়ক প্রবন্ধ পাঠ করেন বাকিগঞ্জ ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন এর উপপরিচালক শেখ আকরামুল হক। অনুষ্ঠানে (মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদর্শ) নিয়ে আলোচনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ খানভিলা জামে মসজিদের খতিব মাওলানা আবু জাফর আনসারী, জজ কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মুফতি মোঃ ফজলুর রহমান, মুসলিম মিশন কলেজের সহকারী অধ্যাপক ও টেপাখোলা জামে মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওলানা মোঃ নুরুজ্জামান, শাহ্ ফরিদ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ আবুল কালাম আজাদ এবং ঢাকার লালমাটিয়া নিউ কলোনি জামে মসজিদের খতিব ও নূরুত তাওহীদ ফারুকিয়া মাদরাসার অধ্যক্ষ মুফাসসিরে কুরআন হাফেজ মাওলানা সুলাইমান ফারুকী প্রমুখ । 

এ ছাড়া ও শহরের বিভিন্ন স্থানে আলোচনা সভা ও র‌্যালী  অনুষ্ঠিত হয়েছে । 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : jnewsdesk@gmail.com

স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ