বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

গজারিয়ায় সড়ক ও জনপথের জায়গা দখলের প্রতিযোগিতা

বুধবার, অক্টোবর ২০, ২০২১
গজারিয়ায় সড়ক ও জনপথের জায়গা দখলের প্রতিযোগিতা

এম ডি মকবুল, গজারিয়া প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন একাধিক স্থানে সড়ক ও জনপথের জায়গা ভরাট ও দখলের প্রতিযোগিতায় মেতে উঠেছে  স্থানীয় একাধিক প্রভাবশালী চক্র।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে দেখা যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্নে  আলিপুরা গ্রামের  মোড়ে একটি স্থানে সিএনজি পাম্প নির্মাণের অজুহাতে ,আনারপুরা বাস স্ট্যান্ডে রওজাতুল উলুম মাদ্রাসা সংলগ্ন  সিএনজি পাম্প নির্মাণ অজুহাতে এবং আধুনিক পেপারমিল সংলগ্ন ব্যক্তিমালিকানাধীন উদ্যোগে সড়ক ও জনপথের জায়গায় অবৈধভাবে বালু ভরাট ও দখলের প্রতিযোগিতা চলছে।

আধুনিক পেপার মিল সংলগ্ন ব্যক্তিমালিকানায় সড়ক ও জনপথের জায়গা ভরাট প্রসঙ্গে জমির মালিক ভাটের চর গ্রামের   আসাদ   প্রধান  জানান আমাদের জায়গায় বালু ভরাট করতে গিয়ে সড়ক ও জনপথের জায়গায় বালু ভরাট হচ্ছে । সড়ক ও জনপথের কোন আপত্তি বা বাধা-নিষেধ হলে আমরা ছেড়ে দিতে বাধ্য থাকব । 

বালু ভরাট করার জন্য কোন অনুমতি চাওয়া হয় নাই। অপরদিকে আনারপুরা স্ট্যান্ডের রওজাতুল উলুম মাদ্রাসা সংলগ্ন সড়ক ও জনপথের জায়গায় বালু ভরাট প্রসঙ্গে  সড়ক ও জনপথ বিভাগের অনুমতি প্রসঙ্গে গজারিয়া থানায় কর্মরত এক দারোগা  জানান আনারপুরা গ্রামের শাহ আলম মিয়ার জমিতে সিএনজি পাম্প নির্মাণ করা হবে। শশুর  শাহ আলম মিয়ার জমির সম্মুখে সড়ক ও জনপথের জায়গা ব্যবহার করার অনুমতি  পেতে সড়ক ও জনপথ বিভাগ বরাবর প্রয়োজনীয় দরখাস্ত করা হয়েছে । জনৈক দারোগা স্থানীয় সাংবাদিকদের কে শশুর শাহ আলমের সাথে যোগাযোগ করার প্রয়োজন নেই বলে জানিয়েছেন। 

সড়ক ও জনপথ, নারায়ণগঞ্জ জোন, উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল হোসেন জানান গজারিয়ায়  একাধিক স্থানে সড়ক ও জনপথের জায়গায় বালু ভরাট হচ্ছে সংবাদটি মোবাইলে অবগত হয়েছি। অফিস থেকে তদন্ত টিম সরোজমিনে পাঠানো হবে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল