শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জয়েন্টের ফোম নষ্ট হওয়ায় ফাটল মনে হয়েছে, বহদ্দারহাট ফ্লাইওভারে তদন্ত দল

মঙ্গলবার, নভেম্বর ২, ২০২১
জয়েন্টের ফোম নষ্ট হওয়ায় ফাটল মনে হয়েছে, বহদ্দারহাট ফ্লাইওভারে তদন্ত দল

নিজস্ব প্রতিনিধি: কন্সট্রাকশন জয়েন্টের ফোম নষ্ট হয়ে যাওয়ায় ফাটল মনে হয়েছে, বলছে চসিকের তদন্ত দল। চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারে কোনো ফাটল নেই, কন্সট্রাকশন জয়েন্টের ফোম নষ্ট হয়ে যাওয়ায় ফাটল মনে হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন গঠিত নিরপেক্ষ তদন্ত টিম।

মঙ্গলবার সকালে পরিদর্শন শেষে তারা ফ্লাইওভারটি যানচলাচলের জন্য উন্মুক্ত করে দিয়ে ভারী যানবাহন চলাচল পরিহার করতে পরামর্শ দেন।

তদন্ত টিমে ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুর রহমান, সড়ক ও জনপদ অধিদফতরের তত্ত্বাবধায়ক মো: হাফিজুর রহমান এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রতিনিধি দল।

এর আগে গত ২৯ অক্টোবর চট্টগ্রাম নগরের বহদ্দারহাটের এম এ মান্নান ফ্লাইওভার পরিদর্শনের পর বিশেষজ্ঞ দল এটি ফাটল নয় দাবি করলেও এতে আশ্বস্ত হতে না পেরে নিরপেক্ষ তদন্ত কমিটি করতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং সড়ক ও জনপথ (সওজ) বিভাগের দ্বারস্থ হয় চট্টগ্রাম সিটি করপোরেশন। তদন্তে চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সম্পৃক্ততা এড়িয়ে সংস্থা দুটির প্রতিনিধির মাধ্যমে নিরপেক্ষ তদন্তের সিদ্ধান্ত হয় সেসময়।

গত ২৫ অক্টোবর সোমবার বহদ্দারহাট এম এ মান্নান ফ্লাইওভারের কালুরঘাটমুখী আরাকান সড়কের সাথে সংযুক্ত র‌্যাম্পটিতে ফাটলের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এনিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়লে ওইদিন রাতেই চট্টগ্রাম সিটি করপোরেশন ও সিএমপি মিলে যান-চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়। সেদিন রাত ১১টা থেকেই র‌্যাম্পটিতে যান চলাচল বন্ধ রয়েছে। পরদিন ২৬ অক্টোবর মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী ও প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম ফাটলের কারণ হিসেবে নির্মাণত্রুটির কথা জানিয়েছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল