বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বাংলাদেশ সীমান্তে ঢুকে রুহুল আমিনকে নির্যাতন করেছে বিএসএফ

মঙ্গলবার, নভেম্বর ২, ২০২১
বাংলাদেশ সীমান্তে ঢুকে রুহুল আমিনকে নির্যাতন করেছে বিএসএফ

জীবন হক, ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলায় রুহুল আমিন (৩৭) নামে এক ব্যক্তিকে নির্যাতনের অভিযোগ উঠেছে বিএসএফের বিরুদ্ধে।

রুহুল আমিন জেলার রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ভদ্রেশ্বরী ভেলাপুকুর গ্রামের মৃত আক্কেল আলীর ছেলে। কৃষি শ্রমিকের কাজ করেন তিনি।

সোমবার রাতে রুহুল আমীনকে ঠাকুরগাঁও শহরের রোদেলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার বিকালে ক্লিনিকে গিয়ে দেখা যায়, “রুহুল আমিনের পুরো শরীরে প্রচুর আঘাত এর চিহ্ন রয়েছে। এতে তার পুরো শরীরে কালো কালো দাগ হয়ে গেছে এবং তার চিকিৎসা চলছে। সুস্থ হতে বেশ সময় লাগবে।”

চিকিৎসাধীন রুহুল আমিন বলেন, সোমবার সকাল ১০টার দিকে রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নে কাঁঠালডাঙ্গীর ৩৭৪/১ এস পিলার এলাকার পাশে তাকে নির্যাতন করা হয়েছে। বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে কুলিক নদীর ধারে দুটি মহিষ দিয়ে আমি আমার জমি চাষ করছিলাম। এ সময় কুলিক নদীতে নেমে সাদা পোশাকধারী দুই ব্যক্তি মাছ ধরা শুরু করেন। পরে তারা আমার কাছে এসে জিজ্ঞেস করেন, কেন আমি জমি চাষ করছি। তাদের প্রশ্নের জবাবে আমি বলি, এই জমিতে আলু ও রসুন রোপণ করব। তারা আর কথা না বলে আমার গলায় ছোরা ঠেকিয়ে ভারতের কাঁটাতারের বেড়া সংলগ্ন বটগাছের তলায় নিয়ে যান। আমার দুটি মহিষও সেখানে নিয়ে যান তারা। সেখানে এই দুই ব্যক্তির সঙ্গে তিনজন পোশাকধারী বিএসএফ সদস্য আসেন। পরে পাঁচজন মিলে তাকে পেটায় বলে তার অভিযোগ।

রুহুল আমিন আরো বলেন, “কেউ বাঁশের লাঠি দিয়ে, কেউ বেতের লাঠি দিয়ে পেটায়। প্রায় ১৫ মিনিট ধরে তারা আমাকে বেধড়ক মারধর করে। সীমান্তের কাছে তখন বাংলাদেশিরা ভিড় করছিল। তখন বিএসএফ সদস্যরা আমাকে কাঁটাতারের দরজার কাছে নিয়ে যান। তারা মহিষের জোঁয়াল খুলতে বলেন। খুলতে গিয়ে আমি অজ্ঞান হয়ে পড়ি। প্রায় দুই মিনিট পর আমার জ্ঞান ফিরে আসে। এ সময় বিএসএফ সদস্যরা আমাকে বলেন, ‘বাংলাদেশে গিয়ে বলবি ভারতে আর কাউকে আসতে দিব না। কেউ আসলে গুলি করে মেরে ফেলা হবে’। বেলা দেড়টার দিকে বিএসএফ সদস্যরা তাকে ছেড়ে দেন বলে রুহুল জানান।

রুহুল আমিনের ছোট ভাই রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আনছারুল হক বলেন, ভারতের কিশানগঞ্জ ব্যাটালিয়নের মূকেশ ক্যাম্পের সদস্যরা তার ভাইকে নির্যাতন করেন। খবর পেয়ে তারা তাৎক্ষণিকভাবে বিজিবির জগদল বিওপির সদস্যদের জানান।

এ বিষয়ে ৫০ বিজিবির অধিনায়ক এসএম মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে পতাকা বৈঠকের আহবানের জন্য বিএসএফকে চিঠি দিয়েছেন বলে নিশ্চিত করেছেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল