শনিবার, ২০ এপ্রিল ২০২৪

গজারিয়ায় অভিযুক্ত শিক্ষক বহিষ্কার দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ ও বিক্ষোভ

শনিবার, নভেম্বর ৬, ২০২১
গজারিয়ায় অভিযুক্ত শিক্ষক বহিষ্কার দাবিতে শিক্ষার্থীদের  প্রতিবাদ ও বিক্ষোভ

এমডি মকবুল, গজারিয়া প্রতিনিধি: 

মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বাউশিয়া এম এ  আজহার উচ্চ বিদ্যালয়ের  কর্মরত  অসামাজিক কাজে অভিযুক্ত এক শিক্ষক  মোহাম্মদ আনোয়ার হোসেন কে বহিষ্কার বাস্তবায়নের দাবিতে শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়েছে। 

শনিবার সকালে বিদ্যালয়  চলাকালীন সময় বিদ্যালয় প্রাঙ্গণে এই প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল  করেছে সকল শিক্ষার্থীরা ।
শিক্ষার্থীদের মধ্য থেকে নাম প্রকাশে অনিচ্ছুক দশম শ্রেণীর একাধিক ছাত্র ও ছাত্রী  জানান নারী কেলেঙ্কারিতে অভিযুক্ত আইটি শিক্ষক আনোয়ার হোসেনকে  বহিষ্কার  বাস্তবায়ন  দাবিতে শিক্ষার্থীদের পক্ষ থেকে শনিবার ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণী পর্যন্ত সকল শাখার ছাত্র-ছাত্রী সকল ক্লাস বর্জন ও বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

তাদের দাবি কেলেঙ্কারিতে অভিযুক্ত আনোয়ার হোসেনকে একটি কুচক্র মহল সুবিধা ভোগের উদ্দেশ্যে এই স্কুলে পুনর্বহালে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের এই দাবি বাস্তবায়নে সফল না হলে বিদ্যালয়ের সকল ক্লাস বর্জন সহ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস ঘেরাও এবং কঠোর থেকে কঠোরতর কর্মসূচি তারা ঘোষণা দেবে । বিদ্যালয় প্রধান শিক্ষক সরদার আব্দুল কাইয়ুম জানান ২  বছর আগে এসএসসি শিক্ষার্থীদের ফরম পূরণ কেন্দ্র করে শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেয়ার অভিযোগ উঠে এই শিক্ষকের বিরুদ্ধে।

অভিযোগের ভিত্তিতে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন শেষে প্রতিবেদনে অভিযুক্ত শিক্ষক অপরাধী প্রমাণিত হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন সহ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সুপারিশ শিক্ষাবোর্ডে প্রেরণ করা হয়। শিক্ষা বোর্ড যাচাই-বাছাই শেষে প্রাথমিকভাবে অভিযুক্ত শিক্ষককে পুনর্বহালের চিঠি পাঠিয়েছেন। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হারুন সিকদার জানান ঘটনার  সততা ছিল । শিক্ষা বোর্ডের তথ্য  বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির কর্তৃপক্ষ কে  সঠিক সময়ে জানানো হয় নাই।  ফলে শিক্ষাবোর্ড একতরফা রায় দিয়েছে অভিযুক্ত শিক্ষকের পক্ষে।
 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন জানান শিক্ষার্থীদের প্রতিবাদ বিক্ষোভ মিছিল বিষয়টি অবগত নেই ।অভিযুক্ত শিক্ষককে শিক্ষা বোর্ড থেকে পুনর্বহালের চিঠি পাঠিয়েছেন বিষয়টি অবগত আছি। শিক্ষককে বহিষ্কারের বিষয়টি শিক্ষাবোর্ডের  বিবেচ্য বিষয়। অভিযুক্ত শিক্ষক আনোয়ার হোসেনকে মোবাইলে বার বার চেষ্টা করার পর সংযোগ না পেয়ে মতামত পাওয়া যায় নাই।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল