শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

স্বরাষ্ট্রমন্ত্রীকে এফডিএসআর’র স্মারকলিপি

ডা. নিয়াজের মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত দাবি

সোমবার, নভেম্বর ৮, ২০২১
ডা. নিয়াজের মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত দাবি

সময় জার্নাল প্রতিবেদক :

বিচারবিভাগীয় তদন্তের মাধ্যমে ডা. নিয়াজ মোর্শেদের মৃত্যুর যথাযথ কারণ উদঘাটনপূর্বক দোষী ব্যক্তিদের শাস্তি দাবি জানিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)। সোমবার (৯ নভেম্বর) এফডিএসআর এর পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বরাবর পাঠানো স্মারকলিপিতে এ দাবি জানানো হয়েছে। সেইসঙ্গে, এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে কারাবিভাগের কর্মকাণ্ডের স্বচ্ছতা ও কারাবন্দীর প্রতি সঠিক আচরন নিশ্চিত করার দাবি জানিয়েছে এফডিএসআর। 

সোমবার (৯ নভেম্বর) এফডিএসআর এর চেয়ারম্যান ড. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এ স্মারকলিপি হস্তান্তর করা হয়।   

স্মারকলিপিতে বলা হয়েছে, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপন হত্যার মামলার অভিযুক্ত আসামি রাজধানীর আদাবরের ‘মাইন্ড এইড’ হাসপাতালের পরিচালক ডা নিয়াজ মোর্শেদ গত ৫ নভেম্বর, ২০২১, শুক্রবার রাত ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজে মৃত্যুবরণ করেছেন। ওই রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে কারারক্ষীরা তাকে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেল নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

স্মারকলিপিতে আরও বলা হয়েছে, ডা. নিয়াজ মোর্শেদ দীর্ঘদিন যাবত ‘নিউরো মাইলাইটিস অপটিকা’ নামের জটিল স্নায়ুতন্ত্রের রোগে ভুগছিল, যার পরিণতিতে তার চার হাত-পা প্রায় প্যারালাইজড হয়ে গিয়েছিল। একারণে সে প্রায় চলৎশক্তিহীন হয়ে পড়ছিলো। কারাগারের নির্জন প্রকোষ্ঠে বন্দী রেখে এই অসুখের যথাযথ চিকিৎসা সম্ভব নয় জানা সত্বেও  তরুণ চিকিৎসক ডা. নিয়াজ মোর্শেদকে দিনের পর দিন কারাগারে বন্দী রেখে তাকে ক্রমশ মৃত্যুর দিকেই ঠেলে দেওয়া হয়েছে। 

কারাবন্দী অবস্থায় যথাযথ চিকিৎসা না পেয়ে সদ্য প্রয়াত ডা. নিয়াজ মোর্শেদ মৃত্যুবরণ করেছেন। কারা কর্তৃপক্ষ এই মৃত্যুর দায় কিছুতেই এড়াতে পারে না বলে মনে করে এফডিএসআর। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল