শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রাতের তাপমাত্রা আরও কমতে পারে

মঙ্গলবার, নভেম্বর ১৬, ২০২১
রাতের তাপমাত্রা আরও কমতে পারে

নিজস্ব প্রতিবেদক: দেশে সর্বনিম্ন তাপমাত্রা আগের চেয়ে কিছুটা বেড়েছে। তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা কমতে পারে। একই সঙ্গে বাড়তে পারে দিনের তাপমাত্রা।

এখন ঢাকাসহ সারাদেশেই রাতে শীত শীত লাগছে। তবে শীতের অনুভূতি উত্তরাঞ্চল ও গ্রামের দিকে বেশি। তিনদিন বৃষ্টির পর মঙ্গলবার থেকে রৌদ্রোজ্জ্বল পরিস্থিতি বিরাজ করছে। আপাতত আর বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

বুধবার (১৭ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়। মঙ্গলবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৭ ডিগ্রি।

তবে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ১ থেকে কমে বুধবার হয়েছে ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশে পশ্চিমবঙ্গে অবস্থান করছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন আন্দামান সাগরে অবস্থানরত লঘুচাপটি বর্তমানে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে এই আবহাওয়াবিদ বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল