বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

হাফ ভাড়া নিশ্চিতে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

বুধবার, নভেম্বর ১৭, ২০২১
হাফ ভাড়া নিশ্চিতে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

সময় জার্নাল প্রতিবেদক : ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে রাস্তা থেকে সরে দাঁড়িয়েছেন গণপরিবহনে হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে বিক্ষোভরত ঢাকা কলেজের শিক্ষার্থীরা৷

শিক্ষক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আশ্বাসের ভিত্তিতে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে অবরোধ তুলে নিয়ে শিক্ষার্থীরা। সেসময় তারা জানান, আগামীকালের মধ্যে এর সমাধান (হাফ ভাড়া) না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এর আগে বাসে হাফ ভাড়া না নেওয়ার প্রতিবাদে সকাল ১০টার দিকে ঢাকা কলেজের সামনের সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এসময় কয়েকটি বাস আটকে রাখা হয়।

ঢাকা কলেজের এক শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, হাফ ভাড়া নিশ্চিত করা হবে বলে প্রশাসন আশ্বাস দিয়েছে। আমরা রাস্তা ছেড়ে দিয়েছি৷ শনিবারের মধ্যে হাফ ভাড়া নিশ্চিত না করলে আবারও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ গিয়াস উদ্দিন গণমাধ্যমকে বলেন, হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। পরে ঢাকা কলেজের শিক্ষকরা এবং আমরা তাদের বোঝালে তারা রাস্তা ছেড়ে দেয়। মালিক সমিতির সঙ্গে কথা বলে আমরা একটা ঐক্যমত্যে পৌঁছবো ৷

এ বিষয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের অভিযোগ তাদের থেকে হাফ ভাড়া নেওয়া হয় না আবার বাসের হেলপাররা খারাপ ব্যবহার করে৷ তবে গাড়ি আটকিয়ে বা রাস্তা অবরোধ করে এসবের সমাধান হবে না। শিক্ষার্থীদের বোঝানোর পর তারা রাস্তা থেকে সরিয়ে এসেছে। এ বিষয়ে মালিক সমিতির সঙ্গে কথা বলে এর সমাধান করা হবে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল