শনিবার, ২০ এপ্রিল ২০২৪

হাফ ভাড়া দেয়ায় ‘ধর্ষণের হুমকি’, শিক্ষার্থীদের সড়ক অবরোধ

শনিবার, নভেম্বর ২০, ২০২১
হাফ ভাড়া দেয়ায় ‘ধর্ষণের হুমকি’, শিক্ষার্থীদের সড়ক অবরোধ

তিতুমীর কলেজ প্রতিনিধি: হাফ ভাড়া দিতে চাওয়ায় বদরুন্নেসা সরকারী মহিলা কলেজের এক শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে সাইনবোর্ড থেকে গাবতলী রুটে চলমান ঠিকানা বাসের এক হেল্পার বিরুদ্ধে। এর প্রতিবাদে ও বিচারের দাবিতে আন্দোলন করছে বেগম বদরুন্নেসা কলেজের ও ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত অপর ছয় কলেজের শিক্ষার্থীরা।

রোববার (২১ নভেম্বর) চাঙ্খারপুল এলাকায় কলেজের সামনের সড়কটি অবরোধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা।

আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, আমাদের শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দিলো, লাঞ্ছিত করে বাস থেকে নামিয়ে দেয়া হল। আমরা কেন এটা মানবো? আমাদের প্রশাসনের কাছে আমাদের নিরাপত্তা কি? কোন শিক্ষার্থীর ক্ষতি হলে কে দায় নিবে? তিনি আরও জানান, দাবি আদায় না হলে তারা আন্দোলন থেকে সরে দাঁড়াবে না। 

আরেক শিক্ষার্থী বলেন, বাসের হেল্পারেরা আমাদের থেকে ভাড়াও বেশি রাখে আবার নানাভাবে হেনস্থাও করে প্রতিনিয়ত।এসব কারণেই আমারা আন্দোলেনে নেমেছি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাবিকুন নাহার বলেন, ‘কলেজের একজন শিক্ষক ফোনে আমাকে বিষয়টি জানালেন। এটা কী ধরনের কথা বলেন তো! ওরা প্রতিষ্ঠানের কাছে লিখিত অভিযোগ দেবে, এটা না করে সড়ক অবরোধ করবে। মেয়েরা যাতে বের হতে না পারে আমাদের শিক্ষকরা দেখবেন। আমাদের সঙ্গে মেয়েরা যোগাযোগ করেনি।’

জানতে চাইলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাইয়ুম বলেন, ‘এই বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেবো।’

শনিবার (২০ নভেম্বর) দুপুরের দিকে সরকারি বেগম বদরুন্নেসা মহিলা কলেজের সামনে শিক্ষার্থীকে ধর্ষণের হুমকির এ ঘটনা ঘটে। লাঞ্ছনার শিকার হওয়া ওই শিক্ষার্থী কলেজের ইন্টারমিডিয়েট দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। 

ঘটনার বর্ণনা দিয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, 

" আমার বাসা শনিআঁকড়া, এখান থোকে সরকারি  বদরুন্নেসা কলেজে ভাড়া ১০ টাকা দিয়েই প্রতিদিন যাচ্ছি আসছি। আজকে ঠিকানা বাসে উঠার পর যাত্রা বাড়ি ফ্লাই ওভার পার হওয়ার পর হেল্পার আমার কাছ থেকে ভাড়া নিতে আসে। আমি ২০ টাকার নোট দিলে আমাকে টাকা ফেরত দেওয়া হয় না। ৩ /৪ বার বলার পর সে আমার কথার গুরুত্ব দেয়নি। এরপর আমি জোরে বলি, আপনি শুনছেন না আমার ১০ টাকা ফেরত দেন। 

এরপর হেল্পার আমার সাথে অসৌজন্যমূলক আচরণ করে বলে গলা বড় করবি না। তোর যা ইচ্ছে কর। 

এরপর যখন কলেজের সামনে বাস থেকে নামবো তখন আমার হাতে ৫ টাকা ধরিয়ে দিয়ে বাজে ভাষায় গালি এবং ধর্ষণের হুমকি দিয়ে বলে প্রতিদিন তো এই রাস্তায় তো চলাচল করবি, এরপর অকথ্য ভাষায় গালাগাল দেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল