শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিএসএমএমইউ'র করোনা রোগীদের আইসিইউ সাধারণের জন্য উন্মুক্ত

রোববার, নভেম্বর ২৮, ২০২১
বিএসএমএমইউ'র করোনা রোগীদের আইসিইউ সাধারণের জন্য উন্মুক্ত

সময় জার্নাল প্রতিবেদক: করোনার সংক্রমণ কমে আসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের কোভিড-১৯ আক্রান্ত রোগীদের আইসিইউ সাধারণ রোগীদের (নন কোভিড রোগী) জন্য উম্মুক্ত করা হয়েছে। 

রবিবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ কেবিন ব্লকের করোনা ইউনিটের আইসিইউ করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটা কমে আসার কারণে সাধারণ রোগীর কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নিয়েছেন। সকালে তিনি কেবিন ব্লকের আইসিইউ পরিদর্শন করেন ও সাধারণ রোগীদের জন্য আইসিইউটি চালু করেন। ইতোমধ্যে সেখানে নন কোভিড রোগীদের ভর্তি শুরু হয়েছে। তবে করোনা রোগীদের জন্যও আইসিইউ সুযোগ সুবিধা সম্বলিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু রয়েছে। উল্লেখ্য, গত বছরের ৪ জুলাই কেবিন ব্লকে করোনা ইউনিট চালুর দিন থেকে কেবিন ব্লকের আইসিইউ ইউনিটটি করোনা রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য ব্যবহৃত হয়ে আসছিল।

নন-কোভিড রোগীদের জন্য কেবিন ব্লকের আইসিইউ উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার ডা. নজরুল ইসলাম খান, এ্যানেসথেসিয়া, এ্যানালজেসিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবাশিস বনিক, অধ্যাপক ডা. একে কামরুল হুদা, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, সহকারী পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল