শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রাজধানীর তুরাগে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৩ জন

সোমবার, জানুয়ারী ৩, ২০২২
রাজধানীর তুরাগে অগ্নিকাণ্ডের ঘটনায়  নিহত ৩ জন

মিজানুর রহমান: রাজধনীর তুরাগে অগ্নিকান্ডের ঘটনায় নিহত ৩ জন। নিহতেরা হলো আফরিন (১৪), রুমা (১৬) ও জাহাঙ্গীর (১৭)। নিহতরা সম্পর্কে খালাতো ভাই-বোন। 

তুরাগের চন্ডালভোগের টিনশেড বাড়িতে আজ মঙ্গলবার ভোর ৪টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। 

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। এ সময় ঘটনাস্থল থেকে তিনজন কিশোর-কিশোরীর মরদেহ উদ্ধার করা হয়। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। 

এলাকাবাসী জানান, ভোররাতে সবাই যখন গভীর ঘুমে, তখন হঠাৎ করে ওই টিনশেড ঘরটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে বিকট শব্দ হলে আমাদের ঘুম ভেঙে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে নিয়ে এলেও তিনজন মারা গেছে। 

নিহত কিশোরী আফরিনের মা ফাতেমা বেগম জানান, ‘আফরিন, রুমা ও জাহাঙ্গীর খালাতো ভাই বোন। আফরিন মাদ্রাসার ছাত্রী। ওর বাবা নাই, আমি বাসাবাড়িতে কাজ করে মাদ্রাসায় পড়াচ্ছিলাম। কিন্তু আগুন আফরিনসহ ওদের আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে।’এ বিষয়ে তুরাগ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সাইফুল ইসলাম আজকের  বলেন, ‘ভোররাত ৪টার দিকে একটি টিনশেড বাড়িতে অগ্নিকাণ্ডের পর খবর পেয়ে পুলিশ সাড়ে ৪টার দিকে ঘটনাস্থল থেকে তিনজনের মরদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য মরদেহগুলো শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’ 

তিনি বলেন, ‘ওই ঘরের মধ্যে গ্যাস সিলিন্ডার ও ফ্রিজ ছিল। অগ্নিকাণ্ডের পর গ্যাস সিলিন্ডার ও ফ্রিজ বিস্ফোরণে আগুন তীব্রভাবে লেগে যায়। ফলে তারা ঘর থেকে বের হতে না পেরে আটকা পড়ে মারা যায়।’ 

এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।এদিকে ফায়ার সার্ভিস জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। তবে তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল