বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

করোনা শনাক্তের হার বেড়ে চারের কাছাকাছি

মঙ্গলবার, জানুয়ারী ৪, ২০২২
করোনা শনাক্তের হার বেড়ে চারের কাছাকাছি

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮৭ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ৭৭৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৭ হাজার ৯১৫ জন। মৃত ছয়জনের মধ্যে চারজন পুরুষ এবং দুই নারী।

মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৯৫৭ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৯ হাজার ৭৪০টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৮৩৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৫ লাখ ৬৫ হাজার ৬৫০টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার তিন দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ছয়জনের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন রয়েছেন।  

মৃত ছয়জনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের তিনজন, চট্টগ্রাম বিভাগের দুইজন ও রাজশাহী বিভাগে একজন। মৃত ছয়জনের মধ্যে তিনজন সরকারি হাসপাতালে এবং তিনজন বেসরকারি মারা গেছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৯ হাজার ৫৩৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫৫ হাজার ৭৬৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৩ হাজার ৭৬৯ জন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল