শনিবার, ২০ এপ্রিল ২০২৪

গণতন্ত্রের ধারা অব্যাহত রয়েছে

মঙ্গলবার, ফেব্রুয়ারী ৮, ২০২২
গণতন্ত্রের ধারা অব্যাহত রয়েছে

নিজস্ব প্রতিবেদক। বিগত ১৩ বছর ধরে দেশে গণতন্ত্রের ধারা অব্যাহত রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যার ফলে দেশে উন্নয়ন হচ্ছে। 

বুধবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ অনুষ্ঠানে যোগ দেন তিনি। 

শেখ হাসিনা বলেন, উন্নয়নের এই গতিধারা যেন থেমে না যায় সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। একটি কথা মনে রাখতে হবে, জনগণ ভোট দিয়েছে, আস্থা রেখেছে, বিশ্বাস রেখেছে, জনগণের সেই আস্থা-বিশ্বাসকে মূল্যায়ন করতে হবে। আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশে অর্থাৎ এই অঞ্চলে অর্থাৎ এই ভূখণ্ডে শোষিত, বঞ্চিত, নির্যাতিত, নিপীড়িত মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল এই অঞ্চলের মানুষের অধিকার আদায়ের জন্য। 

এ সময় নির্বাচিত জনপ্রতিনিধিদের জনগণের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। 

তিনি বলেন, অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে, শান্তিপূর্ণভাবে নারায়ণগঞ্জে নির্বাচন সম্পন্ন হয়েছে। আমি অভিনন্দন জানাই বাংলাদেশের, বিশেষ করে নারায়ণগঞ্জের সব মানুষকে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন আমি মনে করি একটা দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে।অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে, শান্তিপূর্ণভাবে নারায়ণগঞ্জে নির্বাচন সম্পন্ন হয়েছে। 

সরকারপ্রধান বলেন, নারায়ণগঞ্জবাসী নৌকার মার্কায় আমাদের প্রার্থী আইভীকে ভোট দিয়ে জয়যুক্ত করেছে। আওয়ামী লীগসহ অন্যান্য দলের কাউন্সিলর যারা নির্বাচিত হয়েছেন তাদেরকেও আমি আমার আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। 

এর আগে মেয়র হিসেবে ডা. সেলিনা হায়াৎ আইভীকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শপথ অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল