বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে প্রতিবন্ধীর গাছের সঙ্গে শত্রুতা

শনিবার, ফেব্রুয়ারী ১২, ২০২২
ফরিদপুরে প্রতিবন্ধীর গাছের সঙ্গে শত্রুতা

ফরিদপুর প্রতিনিধি। ফরিদপুরের নগরকান্দায় জমিজমার ভোগ দখল নিয়ে বিরোধ ও পূর্বশত্রুতার জের ধরে এক শারীরিক প্রতিবন্ধীর মেহগনি এবং আমগাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা, এমন অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের ছোট শ্রীবর্দী গ্রামে।

এ ঘটনায় শনিবার (১২ ফেব্রুয়ারি) নগরকান্দা থানায় অভিযোগ করেছেন, ছোট শ্রীবর্দী গ্রামের মৃত খোরশেদ মোল্যার ছেলে শারীরিক প্রতিবন্ধী হেমায়েত মোল্যা।

অভিযোগ থেকে এবং সরেজমিনে গিয়ে জানা যায়, নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের ছোট শ্রীবর্দী গ্রামের মৃত খোরশেদ মোল্যার ছেলে হেমায়েত মোল্যা এবং ছলেমান মোল্যার সঙ্গে একই গ্রামের মৃত আবদুল মালেক শেখের ছেলে জাহাঙ্গীর শেখ ও রবিউল শেখ এবং মরহুম তারা মাতুব্বরের ছেলে মামুন মাতুব্বরের জমিজমার ভোগ দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে শুক্রবার দিবাগত গভীর রাতে মৃত খোরশেদ মোল্যার ছেলে হেমায়েত মোল্যা ও ছলেমান মোল্যার বাড়ির পাশের কয়েকটি মেহগনি এবং আমগাছের চারা কেটে ফেলেছে প্রতিপক্ষরা।

হেমায়েত মোল্যার ভাই ছলেমান মোল্যা জানান, আমরা দীর্ঘদিন ধরে ছোট শ্রীবর্দী গ্রামের এই বাড়িতে বসবাস করছি। আমাদের ক্রয়কৃত এই জমি, গায়ের জোরে দখল করতে চাচ্ছে, ছোট শ্রীবর্দী গ্রামের মৃত তারা মাতুব্বরের ছেলে মামুন মাতুব্বর সহ কয়েকজন। তারা বিভিন্ন সময় আমাদের হুমকি ধামকি দিচ্ছে, ভয়ভীতি দেখাচ্ছে। শুক্রবার দিবাগত গভীর রাতে আমাদের বাড়ির পাশের কয়েকটি মেহগনি ও আমগাছের চারা কেটে ফেলেছে প্রতিপক্ষরা। সেই রাতে গাছের চারা কাটতে আমি দেখে ফেলায়, তারা এসময় পালিয়ে যায়।

হেমায়েত মোল্যা বলেন, জমিজমার ভোগ দখল নিয়ে তাদের সঙ্গে আমাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। আমাদের ঘরের চালে প্রায় রাতে তারা ইট পাটকেল নিক্ষেপ করে, আমাদের ভয়ভীতি দেখায়। তারা শত্রুতা করে রাতে আমাদের বাড়ির পাশের কয়েকটি মেহগনি ও আমগাছের চারা কেটে ফেলেছে। আমরা এর উপযুক্ত বিচার দাবী করছি। 

এ ব্যাপারে বক্তব্য জানতে, জাহাঙ্গীর শেখ, রবিউল শেখ এবং মামুন মাতুব্বরের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

ফরিদপুরের নগরকান্দা থানার এসআই নাজমুল ইসলাম বিশ্বাস বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল