বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সালথার মদন হাজীর মেলা পণ্ড করলো প্রশাসন

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৭, ২০২২
সালথার মদন হাজীর মেলা পণ্ড করলো প্রশাসন

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের সালথায় সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে করোনার মধ্যে জমজমাটভাবে চলা মদন হাজী বাড়ির মেলা তৃতীয় দিন এসে পন্ড করে দিয়েছেন প্রশাসন। পাশাপাশি মেলাস্থলে ১৪৪ ধারা জারিও করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে মেলাস্থলে গিয়ে মেলার সকল দোকানপাট ভেঙে দিয়ে মাঠ ফাঁকা করে দেন ইউএনও তার সঙ্গে থাকা পুলিশ ও আনসার সদস্যরা। তবে মেলাটি আয়োজনের প্রথমে প্রশাসানের পক্ষ থেকে কোনো বাধা বা নিষেধ ছিল না বলে দাবী আয়োজকদের।   

নাম প্রকাশ না করার শর্তে মেলার আয়োজক কমিটির একাধিক ব্যক্তি জানান, প্রতিবছরের মত এবারও উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের খলিয়াশপট্টি গ্রামে মদন হাজী বাড়ির ওরশ উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন করা হয়। ১৫ ফেব্রুয়ারী থেকে মেলাটি শুরু হয়ে ১৮ ফেব্রুয়ারী শেষ হবার কথা ছিল। মেলায় নানা ধরণের খেলাধুলা পন্যের শতশত দোকান বসে। দুরদুরান্ত থেকে অসহায় ক্ষুদে ব্যবসায়ীরা এসব দোকান নিয়ে আসেন। কিন্তু মেলার তৃতীয় দিন হঠাৎ প্রশাসনের লোক এসে দোকানপাট ভেঙে দেয়। প্রশাসন যদি ওরশ শুরুর আগে থেকে কমিটিকে কঠোরভাবে মেলা করতে নিষেধ করতেন তাহলে ক্ষুদে এসব দোকানদাররা আজ ক্ষতিগ্রস্ত হতো না। ওরশ শুরুর সময় প্রশাসন বাধা দিলে করোনাকালিন সময় মেলার আয়োজন করার সুযোগ পেতেন না আয়োজকরা।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাছলিমা আকতার জানান, করোনাকালিন সময়ে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে মদন হাজী বাড়ির ওরশ মেলা শুরু হয়। খবর পেয়ে দ্বিতীয় দিন মেলা বন্ধ করে দেন সালথা থানার ওসি। পরবর্তীতে তৃতীয় দিন পুনরায় আবার মেলা শুরু হয়। এতে প্রায় ১০ হাজার লোকসমাগম হয়। পরে বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে ৩টা পর্যন্ত উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে মেলাটি বন্ধ করা হয়। এরপরেও আয়োজক কমিটির সহায়তায় বিকাল ৫টা থেকে আবার মেলা শুরু হয়। এমতাবস্থায় সংশ্লষ্ট মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ওই মাঠে শক্রবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল