শনিবার, ২০ এপ্রিল ২০২৪

গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবস উপলক্ষে এইউবিতে আলোচনা সভা

শুক্রবার, মার্চ ২৫, ২০২২
গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবস উপলক্ষে এইউবিতে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক: ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক।

জাতীয় সংগীত এর প্রতি সম্মান প্রদর্শন করে শুরু হয় আলোচনা সভা। স্বাগত বক্তব্য রাখেন এশিয়ান ইউনিভার্সিটি’র সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আতিকুর রহমান। বক্তব্য রাখেন সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামছুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম। সভায় সভাপতিত্ব করেন এশিয়ান ইউনিভার্সিটি’র বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফর সাদেক।

প্রধান অতিথি’র বক্তব্যে এইউবি প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, মহান স্বাধীনতার এই ক্ষনে শ্রদ্ধাভরে স্মরন করছি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, স্মরণ করছি জাতির সেইসব বীর সন্তানদের যাদের আত্বত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীন। আমাদের অর্জিত স্বাধীনতা আর যোগ্য নেতৃত্বের ফলেই আজ আমরা বিশ্বের কাছে ঈর্ষণীয় পর্যায়ে পৌছুতে পেরেছি। স্বাধীনতার সুফল ভোগ করতে হলে, আমাদেরকে ঐক্যবদ্ধভাবে বর্তমান উন্নয়নের রোল মডেলের সাথে তাল মিলিয়ে এগিযে যেতে হবে। ছাত্র শিক্ষক কর্মজীবি আমরা প্রত্যেকেই আমাদের যার যার জায়গা থেকে কাজ করতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে , সেই উন্নয়নের অগ্রযাত্রাকে তরান্বিত করতে আমাদের সবাইকে হাতে হাত রেখে কাধে কাধ রেখে সামগ্রিক কর্মকান্ডে অংশগ্রহন করতে হবে। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক- শিক্ষিকা , কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। 

অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন ইংরেজী বিভাগের সহকারি অধ্যাপক মিজানুর রহমান ভুইয়া।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল