বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বৃষ্টি বাড়তে পারে ৩ দিনে, অস্বস্তিকর গরম

রোববার, জুন ১২, ২০২২
বৃষ্টি বাড়তে পারে ৩ দিনে, অস্বস্তিকর গরম

নিজস্ব প্রতিনিধি: রাজশাহী ও খুলনা বিভাগের ৪ জেলায় ফের দেখা দিয়েছে মৃদু তাপপ্রবাহ। এসব অঞ্চলের মানুষ অস্বস্তিকর গরমে কষ্ট পাচ্ছে। গত কয়েকদিন ধরে ঢাকাও বৃষ্টিহীন। তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস না পেরোলেও ভ্যাপসা গরমে দুর্বিষহ হয়ে উঠেছে নগরজীবন। যদিও ঢাকার আকাশে মেঘের আনাগোনা রয়েছে।

তবে আগামী ৩ দিনের মধ্যে দেশে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এখন রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগ ছাড়া দেশের অন্যান্য অঞ্চল প্রায় বৃষ্টিহীন। রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেটে সবচেয়ে বেশি ৫৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ মো. লতিফুল নেওয়াজ কবির জানান, রাজশাহী, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গা জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তিনি বলেন, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি। রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু (বর্ষা) বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল