শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

করোনা শনাক্ত ফের ২ হাজার ছাড়ালো

সোমবার, জুন ২৭, ২০২২
করোনা শনাক্ত ফের ২ হাজার ছাড়ালো

স্টাফ রিপোর্টার:

দেশে করোনার চতুর্থ ঢেউয়ে দৈনিক শনাক্ত ২ হাজার ছাড়িয়েছে। গত এক সপ্তাহে শনাক্ত বৃদ্ধি পেয়েছে প্রায় ৩০০ শতাংশ আর মৃত্যু ১০০ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ২০ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৬৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত দাঁড়িয়েছে ২ হাজার ১০১ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ৬৮০ জন। ২ হাজার ১০১ জনের মধ্যে রাজধানীতেই ১ হাজার ৮০৬ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৮৬ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। একই সময়ে করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৪২ জন।

নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৬৭ হাজার ২৭৪ জন। গত ২৪ ঘণ্টায়  ১৭৯ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬ হাজার ৮৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯২০টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৮২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ৫ হাজার ৮৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ২০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। ২৪ ঘণ্টায় ১ জন পুরুষ এবং ১ জন নারী মারা গেছেন। মৃত্যু তথ্য বিশেষণে দেখা যায়, ৬১ থেকে ৭০ বছরের একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে  একজন। তাদের ২ জনই ঢাকা বিভাগের বাসিন্দা। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬০৩ জন এবং নারী ১০ হাজার ৫৩৯ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১ হাজার ৮০৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১ হাজার ৯০০ জন, ময়মনসিংহ বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৩১ জন, রাজশাহী বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ১০ জন, খুলনা বিভাগে ১৯ জন, বরিশাল বিভাগে ১৩ জন এবং সিলেট বিভাগে ৭ জন রোগী শনাক্ত হয়েছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল