শনিবার, ০১ অক্টোবর ২০২২

হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক মৃত্যু

মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২
হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক মৃত্যু

নিজস্ব প্রতিনিধি:

র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুর একটা ৩৭ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

২৭ জুলাই ঢাকার নবাবগঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর বেল-২০৬ হেলিকপ্টার দুর্ঘটনায় পড়ে। ঘটনাস্থল থেকে সেনাবাহিনীর দুই পাইলট লে. কর্নেল ইসমাইল এবং মেজর শামসকে উদ্ধার করে ঢাকা সম্মিলিত হাসপাতালে নেয়া হয়। এরমধ্যে ইসমাইলের শারীরিক অবস্থার অবনিত হলে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়।

৬ আগস্ট ইসমাইলের একটি অস্ত্রোপচার হয়। পরের দিন তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয় এবং লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানেই গেল দুইদিন তার শারীরিক অবস্থার অবনতি হয়। আজ মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ।

মৃত্যুকালে ইসমাইলের বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গিয়েছেন। ব্যক্তিগত জীবনে ইসমাইল ভদ্র, বিনয়ী, ধর্মানুরাগী এবং অত্যন্ত দক্ষ একজন পাইলট। তার অকালমৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সহকর্মী, সতীর্থদের মধ্যে।

২৭ জুলাই নবাবগঞ্জের কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকার একটি ধানখেতে দুর্ঘটনাকবলিত উড়োযানটি সেনাবাহিনীর প্রশিক্ষণ হেলিকপ্টার ছিল বলে তখন জানিয়েছিল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। তারা জানান, সেটি ‘জরুরি অবতরণ পদ্ধতি’ অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে সেটি ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি জলাশয়ে দুর্ঘটনাজনিত জরুরি অবতরণে বাধ্য হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল