শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

করোনা শনাক্ত ৪০২, আরও একজনের মৃত্যু

বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০২২
করোনা শনাক্ত ৪০২, আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ৪১ শতাংশে পৌঁছেছে। আগের দিন শনাক্তের হার ছিল ১০ দশমিক ৫৫ শতাংশ। ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৩৬ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৪০২ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৪৩৫ জন। ৪০২ জনের মধ্যে রাজধানীতেই ৩২৬ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ১৬ হাজার ১৪৫ জন। গত ২৪ ঘণ্টায় ২১৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫৯  হাজার ৪৮৪ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮১৬টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৭৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৩১৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭২৬ জন এবং নারী ১০ হাজার ৬১০ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩২৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৪৫ জন, ময়মনসিংহ বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ১৯ জন, রংপুর বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ৮ জন এবং সিলেট বিভাগে ৬ জন রোগী শনাক্ত হয়েছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল