সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

আইজিপি হচ্ছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০২২
আইজিপি হচ্ছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন




সময় জার্নাল ডেস্ক:


র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদে নিয়োগ পাচ্ছেন।আইনশৃঙ্খলা বাহিনী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।


পুলিশ সদর দপ্তরে কর্মরত একজন অতিরিক্ত আইজিপির নাম র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন ডিজি হিসেবে প্রস্তাব করে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে।জানা গেছে, আগামী ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে বর্তমান আইজিপি বেনজীর আহমেদের চাকরির মেয়াদ। এরপরই চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আইজিপির দায়িত্ব নেবেন। শিগগিরই তার নিয়োগের আদেশ জারি করা হবে।১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। পুলিশে যোগ দিয়েছিলেন ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর। র‍্যাবের মহাপরিচালক পদে নিয়োগের আগে তিনি সিআইডি প্রধানের দায়িত্ব পালন করেছিলেন।


১৯৮২ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে পুলিশের সহকারী সুপারিন্টেনডেন্ট (এএসপি) হিসেবে যোগ দেন আবদুল্লাহ আল মামুন। ২০১৯ সালের মে মাসে তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। এর আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন।কর্মজীবনে আবদুল্লাহ আল মামুন পুলিশ সদর দপ্তর, মেট্রোপলিটন পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং বিভিন্ন জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটের দায়িত্ব পালন করেছেন। এছাড়া, জাতিসংঘ শান্তি মিশনে কাজ করার মাধ্যমে তিনি বিশ্ব শান্তিরক্ষার জন্যও উজ্জ্বল অবদান রেখেছেন।


তিনি ব্রাহ্মণবাড়িয়ার সদর সার্কেল এএসপি, সিরাজগঞ্জের রাইগনজ সার্কেল এএসপি, চাঁদপুরের হাজীগঞ্জ সার্কেল এএসপি, চাঁদপুরের অতিরিক্ত এসপি, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার, আর্মড পুলিশ ব্যাটালিয়নের এএসপি, এডিসি (ডিএমপি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।এছাড়া, নীলফামারী জেলার সুপারিন্টেনডেন্ট পুলিশ, ডিএমপির ডেপুটি কমিশনার (ডিসি), এআইজি (এস্টাবলিশমেন্ট) এবং পুলিশ সদর দপ্তরের এআইজি (গোপনীয়) হিসেবে দায়িত্ব পালন করেছেন।


এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল