শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শিশুদের কল্যাণে এসওএস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে :স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

শুক্রবার, সেপ্টেম্বর ১৬, ২০২২
শিশুদের কল্যাণে এসওএস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে :স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী




সময় জার্নাল ডেস্ক: 


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের অনাথ, পরিবার বিচ্ছিন্ন শিশুদের কল্যাণ ও উন্নয়নে এসওএস শিশু পল্লী  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা-উত্তর যুদ্ধ বিধ্বস্ত দেশ গড়ার প্রাক্কালে এসওএস শিশুপল্লীকে শিশুদের নিয়ে কাজ করার জন্য সকল সুবিধা প্রদান করেছিলেন।


এসওএস শিশু পল্লীর ৫০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন। এসওএস শিশু পল্লীর ন্যাশনাল ডিরেক্টর ড. মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এইচএসবিসির সিইও মাহবুব উর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। এ সময় এসওএস শিশু পল্লীর চিফ অপারেশনাল অফিসার মাইকেল পটস ভিডিও বার্তা প্রদান করেন।ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের কল্যাণে নিরলস কাজ করে চলেছেন। কিন্তু শিশুদের জন্য একটি মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত দাতব্য সংগঠন ও বেসরকারি সহযোগিতারও প্রয়োজন রয়েছে। বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান শিশুদের কল্যাণে এগিয়ে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


এসওএস শিশু পল্লীর বিভিন্ন বয়সের শিশুবন্ধুদের শুভেচ্ছা জানিয়ে স্পিকার বলেন, দক্ষতা ও আত্মবিশ্বাস নিয়ে শিশুপল্লীর ছেলে-মেয়েরা যে নিজেদের জন্য উপযুক্ত ক্ষেত্রে পৌঁছাতে পারছে- তা এসওএস পল্লীর সফলতা। শিশুদের সার্বিক সেবাযত্ন প্রদানের জন্য তিনি সংস্থার মায়েদের আন্তরিক ধন্যবাদ জানান।


প্রতিটি শিশুরই পরিপূর্ণভাবে বিকশিত হওয়ার অধিকার আছে উল্লেখ করে শিরীন শারমিন তাদের জন্য একটি নিরাপদ বিশ্ব গড়ে তুলতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।এসময় এসওএস শিশু পল্লীর পক্ষ থেকে সমাজে ইতিবাচক ভূমিকা রাখা ৯ সমাজসেবীকে এবং শিশুপল্লীর ৮ কেয়ারলিভারকে পরিকল্পনা মন্ত্রী পুরস্কার প্রদান করেন। এরপর তিনি এসওএস শিশু পল্লীর ছেলে-মেয়েদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।


সূত্র- বাসস



এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল