বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

চলবে ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত

ঢাকায় শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী এশিয়ান ট্যুরিজম ফেয়ার

সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
ঢাকায় শুরু হতে যাচ্ছে  তিন দিনব্যাপী এশিয়ান ট্যুরিজম ফেয়ার

সময় জার্নাল ডেস্ক :


দেশি-বিদেশি পর্যটকদের বাংলাদেশ ভ্রমণ ও অন্বেষণে উৎসাহিত করার লক্ষ্যে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ঢাকায় নবমবারের মতো এশিয়ান ট্যুরিজম ফেয়ার (এটিএফ) অনুষ্ঠিত হতে যাচ্ছে।


রোববার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা অনুষ্ঠিত হয়ে শেষ হবে ১ অক্টোবর।


প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেন, কোভিড-১৯ পরবর্তী সময়ে পর্যটন শিল্পের পুনরুদ্ধারে এই মেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


মেলায় দেশি-বিদেশি পর্যটন সংস্থার অংশগ্রহণ আন্তর্জাতিকভাবে পর্যটন শিল্পের ব্যাপক প্রচারের সুযোগ বাড়িয়ে দেবে।


সংবাদ সম্মেলনে এশিয়ান ট্যুরিজম ফেয়ারের বিস্তারিত তুলে ধরেন পর্যটন বিচিত্রার সম্পাদক ও এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন হেলাল।


পর্যটন বিচিত্রা আয়োজিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ পর্যটন বোর্ডের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হবে।


সংবাদ সম্মেলনে পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, গত বছরের মে থেকে দেশে ভিসা অন-অ্যারাইভাল চালু করা হয়েছে। তবে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে ভিসা প্রক্রিয়া সহজ করতে হবে।


তিনি আরো বলেন, "দীর্ঘ-প্রত্যাশিত মাস্টার প্ল্যানের প্রণয়ন প্রায় শেষ পর্যায়ে, যা এই বছরের ডিসেম্বরের মধ্যে উপলব্ধ হবে। এই পরিকল্পনার মাধ্যমে, আমাদের পর্যটন শিল্প একটি সমৃদ্ধ গন্তব্যে চলে যাবে।


ইতি মধ্যে আটটি দেশ  আসন্ন নবম এশিয়ান পর্যটন মেলায় অংশগ্রহণ করবে বলে নিশ্চিত করেছে।  বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড, ভারত, ভুটান, মালয়েশিয়া, শ্রীলঙ্কা এবং লিথুয়ানিয়া থেকে প্রায় 130টি বিভিন্ন পর্যটন সংস্থা এটিএফে অংশগ্রহণ করবে।


মেলায় পর্যটন মৌসুমে দেশি-বিদেশি ভ্রমণের জন্য বিশেষ ছাড়সহ বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিং প্রদর্শন করা হবে।


মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকছে হোটেল, মোটেল, রিসোর্ট, ক্রুজ লাইন, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর ও থিম পার্কসহ আরো অনেক বিনোদন প্রতিষ্ঠান রয়েছে বলে সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান।


এছাড়া আরোও থাকছে মেলায় পর্যটন সংক্রান্ত সেমিনার, শিশুদের জন্য শিল্প প্রতিযোগিতা, বিজনেস টু বিজনেস মিটিং।  মেলায় শ্রীলঙ্কা ও বাংলাদেশের সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।  এই মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পরিপূর্ণ চিত্র দর্শনার্থীদের সামনে তুলে ধরার চেষ্টা থাকবে বলে জানিয়েছেন।


মেলার একটি এয়ারলাইন পার্টনার রয়েছে - বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, হসপিটালিটি পার্টনার - ইন্টারকন্টিনেন্টাল ঢাকা এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও, অ্যাডভেঞ্চার ডাইনিং পার্টনার - ফ্লাই ডাইনিং, ক্রুজ পার্টনার - ঢাকা ডিনার ক্রুজ, বিনোদন পার্টনার - ফ্যান্টাসি কিংডম এবং পরিবহন পার্টনার - কনভয় সার্ভিস।


নবম এশীয় পর্যটন মেলার প্রাইম পার্টনার কান্ট্রি হল নেপাল এবং পার্টনার কান্ট্রি হল - থাইল্যান্ড, ফিচার কান্ট্রি হল - ভারত, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, লিথুয়ানিয়া এবং ফেয়ার হোস্ট কান্ট্রি - বাংলাদেশ।


মন্ত্রণালয়ের সচিব মো: মোকাম্মেল হোসেন বলেন, বাংলাদেশের পর্যটন প্রতিষ্ঠানগুলোও এই মেলার মাধ্যমে প্রচার ও প্রচারের বিশেষ সুযোগ পাবে।


আশা করা যায় এ মেলার মাধ্যমে বাংলাদেশে পর্যটন শিল্পের নতুন সম্ভাবনা তৈরি হবে এবং আগামী পর্যটন মৌসুমে ভ্রমণ ও পর্যটন সংক্রান্ত তথ্য পেতে এ মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে নিশ্চিত।


মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে যেখানে প্রবেশমূল্য ৩০ টাকা।



এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল