বুধবার, ৩০ নভেম্বর ২০২২

বাংলাদেশ ব্রুনাইয়ের জন্য বিনিয়োগের উপযুক্ত জায়গা: বাণিজ্যমন্ত্রী

শনিবার, অক্টোবর ১৫, ২০২২
বাংলাদেশ ব্রুনাইয়ের জন্য বিনিয়োগের উপযুক্ত জায়গা: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রোববার জ্বালানি সমৃদ্ধ ব্রুনাইকে বিদেশী বিনিয়োগকারীদের জন্য যেসব সুযোগ-সুবিধা দেয়া হয় তার সদ্ব্যবহার করে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

ঢাকায় ব্রুনাইয়ের অর্থ ও অর্থনীতি মন্ত্রী ড. আওয়াং হাজী মোহাম্মদ আমিন আবদুল্লাহর সাথে এক ব্যবসায়িক বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বাংলাদেশ হতে পারে বিনিয়োগের উপযুক্ত জায়গা। আমার অনুরোধ থাকবে বাংলাদেশে বিনিয়োগ করার।’

বাণিজ্যমন্ত্রী ভারত ও চীনের মতো দেশগুলোর উল্লেখ করেন যেগুলো বাংলাদেশের জন্য প্রধান রফতানি গন্তব্য।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো: জসিম উদ্দিনের সভাপতিত্বে বৈঠকে আরো বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম।

বৈঠকে বাণিজ্য ও বিনিয়োগ, বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিয়োগ ও বন্দর সুবিধা ব্যবহারের বিষয়ে আলোচনা হয়।

ব্রুনাইয়ের অর্থমন্ত্রী ড. আমিন বলেন, দুই দেশের বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে একসাথে কাজ করার সুযোগ আছে এবং পরিবহনের ক্ষেত্রে একটি আঞ্চলিক হাব তৈরির সুযোগগুলো অন্বেষণ করুন। আমরা এই মুহূর্তে আমাদের সমুদ্রবন্দর সম্প্রসারণ করছি।

বৈঠকে ‘ব্রুনাই হালাল ফুডস ইন বাংলাদেশ’ বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। প্রতিমন্ত্রী আলম ব্রুনাইয়ে বাংলাদেশীদের বিশেষ করে নির্মাণ শ্রমিকদের অবদানের কথা তুলে ধরেন।

বাংলাদেশ ও ব্রুনাইয়ের অর্থনীতিতে ব্রুনাইয়ে কর্মরত বাংলাদেশী প্রবাসীদের অবদানের প্রশংসা করে বাংলাদেশ ব্রুনাইকে পেশাদার ও দক্ষ মানবসম্পদসহ প্রয়োজনীয় কর্মী সরবরাহের জন্য তার প্রস্তুতির কথা জানায়।

সুলতান ব্রুনাইয়ের বাংলাদেশী প্রবাসী শ্রমিকদের ‘পরিশ্রমী ও আন্তরিক’ বলে প্রশংসা করেন।

এর আগে শনিবার সন্ধ্যায় প্রতিমন্ত্রী ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়াকে জানান যে বাংলাদেশ সরাসরি বৈদেশিক বিনিয়োগের (এফডিআই) জন্য প্রস্তুত এবং বাংলাদেশে ব্রুনাইয়ের বিনিয়োগকে উৎসাহিত করেছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল