বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মধুমতি সেতুতে দিনরাত প্রায় সোয়া ৪ লাখ টাকার টোল আদায়

শনিবার, অক্টোবর ১৫, ২০২২
মধুমতি সেতুতে দিনরাত প্রায় সোয়া ৪ লাখ টাকার টোল আদায়

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কালনা পয়েন্টে মধুমতি সেতুর উদ্বোধনের পর শুরু হয়েছে যানচলাচল। উদ্বোধনের পর থেকে দিনরাত প্রায় ৩ হাজার ৬০০টি যানবাহন এই সেতু পারপার করেছে। এতে টোল আদায় হচ্ছে সোয়া ৪ লাখ টাকা।

উল্লেখ্য,গত সোমবার (১০ অক্টোবর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে মধুমতি সেতুর উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর একই দিন রাত ১২টা ১ মিনিট থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয় নব নির্মিত সেতুটি। এরপর থেকে এ সেতু পার হয়ে নড়াইল, যশোর, বেনাপোল স্থল বন্দর, সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় যাতায়েত করছে বিভিন্ন যানবাহন। এশিয়ান হাইওয়ের ওপর অবস্থিত হওয়ায় সড়ক যোগাযোগের ক্ষেত্রে সিলেটের তামাবিল হয়ে ঢাকা, ভাঙ্গা, নড়াইল, যশোর, বেনাপোল, কোলকাতা পর্যন্ত সরাসরি যোগাযোগে ভূমিকা রাখছে এ সেতু।

খোঁজ নিয়ে জানা গেছে, গত শুক্রবার রাত ১২টা থেকে গত শনিবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬০০টি বিভিন্ন ধরনের যানবাহন পার হয়েছে মধুমতি সেতু দিয়ে। এসব যানবাহন থেকে সোয়া ৪ লাখ টাকা টোল আদায় হয়েছে বলে জানা গেছে।

যাত্রী এনামুল সরদার বলেন, নড়াইল থেকে মোটরসাইকেল করে গোপালগঞ্জ যাচ্ছি। সেতুতে ১০০ টাকা টোল দিয়েছি। আগে নদী পার হতে গিয়ে ভোগান্তিতে পড়তাম। এখন সহজেই গোপালগঞ্জ যেতে পারছি। অপর যাত্রী চায়না বেগম বলেন, মধুমতি সেতু চালু হওয়ার পর কোনো ভোগান্তি ছাড়াই নড়াইলের লোহাগড়া উপজেলা যাচ্ছি। সেতু হওয়ায় আমাদের যেমন দুর্ভোগ কমেছে তেমনি দ্রæত গন্তব্যে পৌঁছাতে পারছি।

বাস চালক ফরাদ হোসেন বলেন, আগে মধুমতি নদী পার হতে ফেরির জন্য অনেক ক্ষণ অপেক্ষা করতে হতো। এখন সহজেই নদী পার হলাম। এতে আমাদের পাশাপাশি যাত্রীরাও ভোগান্তি হাত থেকে রেহাই পেলো।

মধুমতি সেতু, টোলিং সিস্টেম প্রজেক্ট ম্যানেজার আতিকুল ইসলাম আতিক বলেন, এশিয়ান হাইওয়ের ওপর অবস্থিত হওয়ায় সড়ক যোগাযোগের ক্ষেত্রে সিলেটের তামাবিল হয়ে ঢাকা, ভাঙ্গা, নড়াইল, যশোর, বেনাপোল, কোলকাতা পর্যন্ত সরাসরি যোগাযোগে ভূমিকা রাখবে এ সেতু। সেতুতে থাকা ৮টি টোল বুথে তিন শিফটে ২৪ জন কাজ করছেন। তবে এখন ৫টি বুথ চালু রয়েছে। টোল আদায়ের তথ্য সরাসরি অ্যাকাউন্ট ম্যানেজারের কাছে চলে যাওয়ায় জালিয়াতী রোধ করা সম্ভব হবে।

গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহিদ হোসেন বলেন, মধুমতি সেতুটি যোগাযোগ ও অর্থনীতিতে বড় ভূমিকা রাখবে। মধুমতি সেতু চালু হওয়ার পর ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬০০টি বিভিন্ন ধরনের যানবাহন পার হচ্ছে। আর এসব যান বাহন থেকে সোয়া ৪ লাখ টাকা টোল আদায় হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল