মঙ্গলবার, ২৮ মে ২০২৪

বিশ্বে আরও ৫২৮ মৃত্যু, শনাক্ত পৌনে এক লাখ

বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০২৩
বিশ্বে আরও ৫২৮ মৃত্যু, শনাক্ত পৌনে এক লাখ

আন্তর্জাতিক ডেস্ক:


করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫২৮ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৩১৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৬১ হাজার ৩৪১ জনে এবং শনাক্ত ৬৮ কোটি ৬৭ লাখ ১১ হাজার ১৭৬ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৭১ হাজার ২৩০ জন। এ পর্যন্ত মোট সেরে উঠেছেন ৬৫ কোটি ৯১ লাখ ৯৭ হাজার ৩৯৭ জন।


বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।


২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ফ্রান্স। দৈনিক প্রাণহানির তালিকায় ফ্রান্সের পরেই জার্মানি, যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত, রাশিয়া, জাপান ও পোল্যান্ডের মতো দেশগুলোর অবস্থান।


দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৮১৭ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১০ লাখ ৯৮ হাজার ৪০৩ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৪৩৪ জন।


ফ্রান্সে একদিনে ভাইরাসটিতে ১৩৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৯৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৮৮১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৪২৫ জন।


যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬৮০ জন এবং মারা গেছেন ৫১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৬ লাখ ৪ হাজার ৭৫০ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৯ হাজার ৫৬৬ জন।


গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৩৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯৩ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ১৪২ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ২০ হাজার ৮১৫ জন।


জার্মানিতে একদিনে ২ হাজার ৪২২ জন শনাক্ত হওয়ার পাশাপাশি ১২৬ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৮৮১ জন এবং মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৭৬১ জন।


ভারতে নতুন করে বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ ও মৃত্যু। শনাক্তের দিক থেকে বৈশ্বিক তালিকার দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ২৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ৪০ জন। প্রতিবেশী এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৪৯ লাখ ১৫ হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন ৫ লাখ ৩১ হাজার ৩৯৮ জন।


জাপানে একদিনে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ১৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৬ লাখ ৬৪ হাজার ৫৪৫ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ৪০৭ জন।


এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল