শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

বাংলাদেশ ব্যাংকের ৪ শীর্ষ কর্মকর্তার পদত্যাগ

সোমবার, আগস্ট ১২, ২০২৪
বাংলাদেশ ব্যাংকের ৪ শীর্ষ কর্মকর্তার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক:

ক্ষমতার পালাবদলে চরম অস্থিরতা বিরাজ করছে বাংলাদেশ ব্যাংকে। গভর্নরের পর এবার কেন্দ্রীয় ব্যাংকের চারজন শীর্ষ কর্মকর্তা পদত্যাগ করেছেন। পদত্যাগকারীদের মধ্যে দুইজন ডেপুটি গভর্নর, আর্থিক গোয়েন্দা ইউনিটের প্রধান এবং কেন্দ্রীয় ব্যাংকের উপদেষ্টা রয়েছেন।

সোমবার (১২ আগস্ট) দুপুরে কেন্দ্রীয় ব্যাংকের উপদেষ্টা গভর্নরের কাছে পদত্যাগপত্র জমা দেন তারা।

পদত্যাগ করা দুইজন ডেপুটি গভর্নর হলেন কাজী ছাইদুর রহমান এবং মো. খুরশিদ আলম। এছাড়া বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান মাসুদ বিশ্বাসও পদত্যাগ করেছেন। একইসাথে বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা আবু ফারাহ মো. নাছেরও পদত্যাগপত্র জমা দিয়েছেন।

অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর গত বুধবার বেশ কিছু বিক্ষুব্ধ কর্মকর্তা, কর্মচারী কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর, চার ডেপুটি গভর্নর, উপদেষ্টা এবং আর্থিক গোয়েন্দা ইউনিটের প্রধানের পদত্যাগ দাবি করে বিক্ষোভ মিছিল করে। সেদিন চাপের মুখে ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমান হাতে লেখা পদত্যাগপত্র জমা দিয়ে ব্যাংক ত্যাগ করেন। মৌখিকভাবে পদত্যাগের কথা জানান আরও কয়েকজন শীর্ষ কর্মকর্তা।

এ কর্মকর্তারা সেদিন দাবি করেছিলেন ব্যাংক খাতে অনিয়ম ও দুর্নীতির জন্য বাংলাদেশ ব্যাংকের এসব শীর্ষ কর্মকর্তা দায়ী। তারা থাকলে ব্যাংক খাতে সুশাসন ফিরবে না।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল