বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

’প্রতিমা ভাংচুরের অভিযোগে’ ফরিদপুরে সন্দেহভাজন ভারতীয় নাগরিক গ্রেপ্তার

সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪
’প্রতিমা ভাংচুরের অভিযোগে’ ফরিদপুরে সন্দেহভাজন ভারতীয় নাগরিক গ্রেপ্তার

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর জেলার ভাঙ্গা বাজারে হরি মন্দির ও কালি মন্দিরে নির্মিতব্য প্রতিমা ভাঙচুরের অভিযোগে সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত সঞ্জিত বিশ্বাস ভারতীয় নাগরিক।

সোমবার (১৬ ই  সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুরের পুলিশ সুপার মো. আব্দুল জলিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত শনিবার ( ১৪ ই সেপ্টেম্বর) রাতে ফরিদপুরের ভাঙ্গা বাজারস্থ হরি মন্দির ও কালি মন্দিরে নির্মিতব্য প্রতিমা কে বা কারা ভাঙচুর করেছে এমন খবরের প্রেক্ষাপটে  রবিবার ( ১৫ ই সেপ্টেম্বর)  সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ফরিদপুরের পুলিশ সুপার। পরিদর্শনকালে তিনি  হরি মন্দিরের কয়েকটি প্রতিমার বিভিন্ন অংশ ভাঙার চিত্র দেখতে পান। এ সময় তিনি ঘটনাস্থলে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীর নেতাদের সঙ্গে মতবিনিময়কালে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

পুলিশ জানায়, ঘটনার বিষয়ে তদন্তকালে কালি মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের উপর শয়নরত অবস্থায় একজন ও খাটের পাশে মাটিতে আরেকজন ব্যক্তিকে দেখা যায়। তাদের জিজ্ঞাসাবাদে একজনকে (বৃদ্ধ ব্যক্তি) স্থানীয়রা পরিচিত বলে শনাক্ত করেন। আরেক ব্যক্তির নাম-পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি নাম-পরিচয় না জানালে তার উপর সন্দেহ হওয়ায় তাকে থানায় এনে নিবিড় জিজ্ঞাসাবাদকালে একবার বাংলা এবং একবার হিন্দি ভাষায় কথা বলেন। জিজ্ঞাসাবাদে তিনি জানান, তার নাম সঞ্জিত বিশ্বাস (৪৫), পিতা- নিশি কান্ত বিশ্বাস, সাং- নদীয়া এবং তিনি ভারতীয় নাগরিক।

ফরিদপুর জেলার এসপি আব্দুল জলিল জানান, গ্রেপ্তার সঞ্জিত বিশ্বাসকে আদালতে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত অব্যাহত আছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল