শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

যুক্তরাষ্ট্রে অতিবিলাসী জীবনযাপন করছেন আশরাফ গনির সন্তানেরা

সোমবার, আগস্ট ২৩, ২০২১
যুক্তরাষ্ট্রে অতিবিলাসী জীবনযাপন করছেন আশরাফ গনির সন্তানেরা

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডি.সি ও নিউইয়র্কের ব্রুকলিনে অতিবিলাসী জীবনযাপন করছেন আফগানিস্তানের সদ্য সাবেক প্রেসিডেন্ট আশরাফ গনির দুই সন্তান। অথচ, আফগানিস্তানে তালেবানের অধীনে বেশ সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন দেশটির বাসিন্দারা। অনেকেই দেশ ছেড়ে এক অনিশ্চিত গন্তব্যে চলে যাচ্ছেন।

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে তালেবান কর্তৃক কাবুল দখল করার আগ মুহূর্তেই আফগানিস্তান ছেড়ে পালিয়ে গেছেন দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি। তিনি বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে আশ্রয় নিয়েছেন। যাওয়ার সময় হেলিকপ্টারে করে প্রায় ১৬৯ মিলিয়ন ডলার নগদ অর্থ নিয়ে যান বলে অভিযোগ উঠেছে। যদিও সেই অভিযোগ তিনি অস্বীকার করেছেন।

তার কন্যা মারিয়াম গনি ব্রুকলিনে বিলাসবহুল জীবনযাপন করছেন। আর তার ছেলে তারেক গনি ওয়াশিংটন ডিসিতে ১.২ মিলিয়ন ডলারের একটি বাড়িতে বসবাস করছেন।

দ্য ডেইলি মেইলের তথ্যমতে, সেন্ট লুইসতে ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক তারেক গনি। তার স্ত্রী এলিজাবেথ পিয়ারসন, যিনি এলিজাবেথ ওয়ারেনের আইনপ্রণেতা। রাজধানী ওয়াশিংটন ডি.সি থেকে মাত্র এক মাইল দূরে অবস্থিত এলাকায় টাউনহাউসের মালিক তিনি।

যাইহোক, আফগানিস্তানে এখন ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। দীর্ঘ ২০ বছরের যুদ্ধকালীন সময়ে যেসব আফগান নাগরিক মার্কিন বাহিনী ও বিদেশিদের সহায়তা করেছে তাদেরকে খুঁজতে বাড়ি বাড়ি হানা দিচ্ছে তালেবান। অধিকাংশকেই মেরে ফেলা হচ্ছে। পাশাপাশি সাংবাদিকদেরও হন্য হয়ে খুঁজছেন তালেবানরা।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ