শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

করোনা শনাক্তের হার ৪-এর নিচে

বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২
করোনা শনাক্তের হার ৪-এর নিচে

স্টাফ রিপোর্টার:

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৭০ জন। আগের দিন এই সংখ্যা ছিল ২১২ জন। ১৭০ জনের মধ্যে রাজধানীতেই ১০১ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৫২ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৪ দশমিক ৫৪ শতাংশ। ২৪ ঘণ্টায় একজন পুরুষের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩১৫ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৯ হাজার ৬০৪ জন। গত ২৪ ঘণ্টায় ৩৩৪ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫২ হাজার ৮৩৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮৫৯টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৮২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ১৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৫২ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।  দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭১২ জন এবং নারী ১০ হাজার ৬০৩ জন। 

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১০১ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১১৬ জন, ময়মনসিংহ বিভাগে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, রাজশাহী বিভাগে ১৯ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ৬ জন এবং সিলেট বিভাগে ৬ জন রোগী শনাক্ত হয়েছন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল