বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ডিবি বললে আইডি কার্ড দেখতে চাইবেন: হারুন

রোববার, অক্টোবর ৯, ২০২২
ডিবি বললে আইডি কার্ড দেখতে চাইবেন: হারুন

নিজস্ব প্রতিবেদক: কেউ যদি ডিবি পরিচয় দেয় তাহলে তাদের আইডি কার্ড দেখতে চাওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন ডিবি প্রধান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

রোববার (৯ অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সম্প্রতি রাজধানীর উত্তরা ও যাত্রাবাড়ী থেকে দুজনকে ডিবি পুলিশ পরিচয়ে উঠিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। স্বজনদের অভিযোগ, জিডি করতে গেলে তাদের ঘুরিয়ে জিডি করতে বলা হয়। বলা হয়, তারা বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়েছেন- এই মর্মে জিডি করুন।

এ বিষয়ে ডিবির বক্তব্য জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, জনগণের কাছে অনুরোধ থাকবে, কেউ যদি ডিবি পরিচয় দেয় তাহলে তাদের আইডি কার্ড দেখতে চাইবেন। ডিবির প্রতিটি টিমের কাছে বলা আছে যে যে এলাকায় অভিযান পরিচালনা করবেন চাহিবা মাত্র কার্ড প্রদর্শন করবেন। কিন্তু আমরা ইদানিং এটাও শুনেছি, ডিবি পরিচয় দিয়ে অনেকে অনেককে ধরে নিয়ে আসছেন। পরে আমাদের কাছে আসলে অনেক খোঁজাখুঁজি করেও তাদের পাইনি। আমরা যখন খোঁজাখুঁজি করে পাইনি, তখন মনে করেছি কেউ ডিবি পরিচয় দিয়ে তাদের তুলে নিয়ে গেছে।

‘শুধু এটুকু বলতে চাই, আমরা স্বচ্ছ। কোথাও কোনো এলাকায় কেউ ডিবির নাম ব্যবহার করলে আপনারা চ্যালেঞ্জ করবেন। আইডি কার্ড দেখাতে না পারলে তখন আপনারা যা করবার তা করবেন।’

তিনি বলেন, হ্যাঁ আমাদের কাছে তথ্যটা এসেছে, ডিবির নাম বলে মানুষজনকে তুলে নেওয়া হচ্ছে। ডিবি যখন অভিযান পরিচালনা করে তখন সঠিক তথ্য দিয়েই অভিযান পরিচালনা করে। ডিবির নাম যেন কেউ ব্যবহার না করতে পারে সেজন্য আমরা যেমন অত্যাধুনিক আইডি কার্ড তৈরি করেছি, তেমনি কিউআর কোড সম্বলিত নতুন পোশাকও সংযুক্ত করেছি। এগুলো যদি আমাদের কাছে না থাকে তাহলে মনে রাখতে হবে ডিবির নাম কেউ ব্যবহার করছে। আর যাত্রাবাড়ীতে আমরা কোনো অভিযান পরিচালনা করিনি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল